আজই নাইসেই কী শেষ স্টেশন ইব্রার?

Updated By: Jun 22, 2016, 06:54 PM IST
আজই নাইসেই কী শেষ স্টেশন ইব্রার?

আজকের ম্যাচ

ইতালি বনাম আয়ারল্যান্ড
সুইডেন বনাম বেলজিয়াম
দুটি ম্যাচই রাত সাড়ে ১২টা থেকে সোনি সিক্স ও সোনি ইএসপিএন-এ সরাসরি দেখা যাবে

 

কে কত পয়েন্ট
ইতালি-৬, বেলজিয়াম-৩, সুইডেন-১, আয়ারল্যান্ড-০

কী হলে কী হবে
ইতালি যদি আয়ারল্যান্ডকে হারিয়ে দেয়, আর সুইডেন জেতে সেক্ষেত্রে ইতালি ও সুইডেন নক আউটে সরাসরি যাবে
দুটো ম্যাচ ড্র হলে ইতালি, বেলজিয়াম সরাসরি প্রি কোয়ার্টারে খেলবে

ওয়েব ডেস্ক: বুধবার রাতেই শেষবারের মতো সুইডেনের জার্সিতে মাঠে নামতে পারেন ইব্রাহিমোভিচ। ইউরোর সরু সুতোর ওপর ঝুলছে সুইডেনের ভাগ্য। দুম্যাচে ইব্রার দেশের ঝুলিতে মাত্র এক পয়েন্ট। ইব্রাহিমোভিচের নামের পাশে গোল নেই। প্রত্যাশার ধারে কাছে খেলতে পারছেন না বিশ্বফুটবলের অন্যতম সৃষ্টিশীল এই ফুটবলারটি। সুইডেনকে নক আউট রাউন্ডে উঠতে গেলে বেলজিয়ামকে হারাতেই হবে। ইউরোর পর দেশের হয়ে আর না খেলার কথা আগেই ঘোষণা করেছিলেন ইব্রা। জাতীয় দলের হয়ে তার খেলা যাতে বুধবার রাতেই  থমকে না যায় সেটা আটকাতে মরিয়া সুইডেনের গোলমেশিন।

অন্যদিকে, আয়ারল্যান্ডকে হারিয়ে ছন্দ ফিরে পেয়েছে বেলজিয়াম। ফর্মের ঝলক দেখিয়েছেন হ্যাজার্ড, ডিব্রুইনরা। অনুশীলনে চোট পেলেও হ্যাজার্ডের এই ম্যাচে খেলতে সমস্যা হবে না। অতীতে ১৪ মুখোমুখি হয়েছে এই দুই দেশ। বেলজিয়াম জিতেছে সাতবার। পাঁচবার জয় পেয়েছে সুইডেন।   

শেষ ষোলর টিকিট পাকা করে বুধবার রাতে ইউরোর গ্রুপ লিগের শেষ ম্যাচে নামছে ইতালি। আজুরি ব্রিগেডের প্রতিপক্ষ রিপাব্লিক অফ আয়ারল্যান্ড। লিলির খারাপ মাঠে গ্রুপ লিগে অপরাজিত থাকার চ্যালেঞ্জ কন্তে ব্রিগেডের সামনে। এদিকে প্রি-কোয়ার্টার ফাইনালে স্পেনের মুখোমুখি হওয়া নিশ্চিত। ইতিমধ্যে সেটা জেনে গিয়েছে আজুরি ব্রিগেড। শক্তিশালী স্প্যানিশ ব্রিগেডের মুখোমুখি হওয়ার আগে বুধবার রাতে দলে একঝাঁক পরিবর্তন করতে পারেন ইতালির হেড স্যার। একটা করে হলুদ কার্ড দেখে রয়েছেন বনুচি, বুঁফো, চিয়েলিলি, দি রসি, এদেররা। বুঁফোদের কার্ড থেকে বাঁচাতে বিশ্রাম দেওয়া হচ্ছে। নিয়মরক্ষা ম্যাচে বাকিদের দেখে নিতে চাইছেন কন্তে। এবারের ইউরোয় ছন্দে রয়েছে আজুরিরা। এদের,পেল্লেরা চমক দিয়েছেন। সেই ফর্ম ধরে রাখাই টার্গেট আজুরিদের। অন্যদিকে একমাত্র ইতালিকে হারাতে পারলেই শেষ ষোলর টিকিট পাকা করা সম্ভব হবে। সেটা জেনেই বুধবার রাতে মাঠে নামছে আয়ারল্যান্ড। 

.