ভারতের আশা বাঁচিয়ে লিয়েন্ডারের দারুণ জয়

দেশকে আবার একটা দারুণ জয় উপহার দিলেন লিয়েন্ডার পেজ। পূরব রাজাকে সঙ্গী করে দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে ডাবলস জিতলেন লিয়েন্ডার। পূরব হলেন লি`র কেরিয়ারে ৯৭ তম ডাবলস পার্টনার। লি-পূরব জুটি শনিবার দুপুরে ইয়ং কিয়ু লিম ও জি সুং নাম জুটিকে ৬-৪, ৭-৫, ৬-২ হারান। লি-পূরব জুটি জিততে এদিন সময় নেন প্রায় আড়াই ঘন্টা। এই জয়ের ফলে টাইয়ে ভারতের আশা জিইয়ে থাকল। তবে আগামীকাল, রবিবার দুটো সিঙ্গলসেই জিততে হবে দুই ভারতীয়কে। তবেই দক্ষিণ কোরিয়াকে হারিয়ে ভারত যাবে এশিয়া ওশেনিয়া গ্রুপের পরবর্তী রাউন্ডে। শুক্রবার বিজয়ন্ত মালিক-ভিএম রঞ্জিতদের খেলা দেখার পর যেটাকে এক প্রকার অসম্ভব মনে হচ্ছে।

Updated By: Feb 2, 2013, 07:07 PM IST

দেশকে আবার একটা দারুণ জয় উপহার দিলেন লিয়েন্ডার পেজ। পূরব রাজাকে সঙ্গী করে দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে ডাবলস জিতলেন লিয়েন্ডার। পূরব হলেন লি`র কেরিয়ারে ৯৭ তম ডাবলস পার্টনার। লি-পূরব জুটি শনিবার দুপুরে ইয়ং কিয়ু লিম ও জি সুং নাম জুটিকে ৬-৪, ৭-৫, ৬-২ হারান। লি-পূরব জুটি জিততে এদিন সময় নেন প্রায় আড়াই ঘন্টা। এই জয়ের ফলে টাইয়ে ভারতের আশা জিইয়ে থাকল। তবে আগামীকাল, রবিবার দুটো সিঙ্গলসেই জিততে হবে দুই ভারতীয়কে। তবেই দক্ষিণ কোরিয়াকে হারিয়ে ভারত যাবে এশিয়া ওশেনিয়া গ্রুপের পরবর্তী রাউন্ডে। শুক্রবার বিজয়ন্ত মালিক-ভিএম রঞ্জিতদের খেলা দেখার পর যেটাকে এক প্রকার অসম্ভব মনে হচ্ছে। তবে এই টাইতে যাই ফলাফল যাই হোক নিজের ৪৯ তম ডেভিস কাপ টাইয়ে লিয়েন্ডারের আজকের জয়টা আলাদা তাত্‍পর্য বহন করবে। দেশের সেরা ১১ জন খেলোয়াড় যখন বিদ্রোহ করে টাই বয়কটের রাস্তায় হাঁটলেন, তখন লিয়েন্ডার দেখালেন নতুন পথ। খেলার মাঠে নিজের সেরাটা দিয়েও যে বিদ্রোহের বার্তা ছড়িয়ে দেওয়া যায় সেটা দেখালেন কলকাতার বেকবাগানের ছেলে।
আজ আর কে খান্না স্টেডিয়ামে লিয়েন্ডার যেন নিজেকেও ছাপিয়ে গেলন। পূরব রাজার সব দুর্বলতা একটাই ঢেকে দিলেন। কোর্টের এ প্রান্ত থেকে ও প্রান্ত ছুটে বেড়ালেন। দেখে মনেই হচ্ছিল। এই ম্যাচটা তাঁর কাছে আলাদা একটা গুরত্ব আছে। পূরব ভুল করেই তাকে আদর করে বুঝিয়ে দিচ্ছিলেন, বারবার জাতীয় পতাকার দিকে চেয়ে কী যেন বলছিলেন। আর এতেই শক্তিশালী দক্ষিণ কোরিয়ার জুটিকে হারানো গেল। কে বলেছে টেনিস শুধু শরীর আর টেকনিকের খেলা‌! ওর সঙ্গে একটু আবেগ আর নিজেকে উজাড় করে দিলে কত কিছু সম্ভব। আজ দেখল ভারত, দেখালেন লিয়েন্ডার।

.