Lionel Messi: মার্কিন মুলুকে এনেছেন ফুটবলে বসন্ত, টাইমসের বর্ষসেরা 'আমেরিকার ১০ নম্বর'

Lionel Messi named Times Athlete of the Year for 2023: লিয়োনেল মেসির মুকুটে ফের যুক্ত হল পালক। টাইমস ম্য়াগাজিনের বর্ষসেরা অ্যাথলিট হলেন আর্জেন্টাইন কিংবদন্তি।  

Updated By: Dec 6, 2023, 06:34 PM IST
Lionel Messi: মার্কিন মুলুকে এনেছেন ফুটবলে বসন্ত, টাইমসের বর্ষসেরা 'আমেরিকার ১০ নম্বর'
মেসির মুকুটে নতুন পালক

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টাইম ম্য়াগাজিন তাদের বর্ষসেরা অ্যাথলিট (Time's Athlete of the Year for 2023) হিসেবে বেছে নিল লিয়োনেল মেসিকে (Lionel Messi)। নিউ ইয়র্কের এই ম্য়াগাজিন আপাতত তাদের 'ঘরের ছেলে'কেই সম্মানিত করল। টাইম জানিয়েছে যে, আর্জেন্টাইন কিংবদন্তি এমএলএস (MLS) ক্লাব ইন্টার মায়ামিতে (Inter Miami) যোগ দেওয়ার পরেই, সেই দেশের ফুটবলের মানচিত্রটাই বদলে গিয়েছে। সেটা মাঠে দর্শক সমাগম থেকে শুরু করে টিকিটের দাম, মার্চেন্ডাইজের দেদারে বিক্রি থেকে ভিউয়ারশিপ। আমেরিকায় ফুটবল বসন্ত এনে  টাইম'সের বছরের সেরা হয়েছেন এই প্রজন্মের ও সর্বকালের অন্য়তম সেরা ফুটবলার। গত অগস্টে মেসির হাত ধরেই প্রথম ট্রফি জিতেছে মায়ামি। ন্যাশভিলকে হারিয়ে লিগস কাপ জেতে ডেভিড বেকহ্য়ামের ক্লাব।

আরও পড়ুন: ICC T20I Rankings: রবির উদয়ে অস্তে রশিদ, এক নম্বর বোলারও ভারতেরই! বিরাট আপডেট আইসিসি-র

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

 

মেসি আর বার্সেলোনায় ফিরলেন না। সৌদির ক্লাব আল হিলালে রেকর্ড অর্থে নাম লিখিয়ে, এশিয়ান ফুটবলের স্বাদও নিলেন না। মেসি বেছে নিয়েছেন মেজর লিগ সকার। এলএমটেন এখন 'আমেরিকার ১০ নম্বর' তিনি। মেসির ক্লাবের মালিক বেকহ্যাম। যিনি নিজে ইংল্যান্ড ও ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের কিংবদন্তি।  তিনি শুধু এই স্বপ্নই দেখেছেন যে, বিশ্বের তাবড় ফুটবলাররা খেলবেন তাঁর ক্লাবের হয়ে। বেকসের স্বপ্নপূরণ হয়েছে। খোদ সর্বকালের অন্যতম শ্রেষ্ঠ ফুটবলার আজ খেলছেন তাঁর ক্লাবের হয়ে। বেকসও ইতিহাস লিখেছেন। কারণ তাঁর সৌজন্যে এই প্রথম মেজর লিগে কোনও সোনারবুট জয়ী বিশ্বকাপার খেলছেন। 

গত ২১ জুলাই ক্রুজ আজুলের বিরুদ্ধে ইন্টার মায়ামির জার্সিতে অভিষেক করেছিলেন মেসি। মেসির মায়ামি অভিষেক দেখতে মাঠে একেবারে চাঁদের হাট বসে গিয়েছিল। সেরেনা উইলিয়ামস, কিম কার্দাশিয়ান, সেরেনা উইলিয়ামস, লেব্রন জেমসের মতো নামই ছিল ভিভিআইপি গ্যালারিতে। মেসির আর ফুটবল থেকে সত্যিই পাওয়ার কিছু নেই। এই খেলাটা তাঁকে দু'হাত উজাড় করেই সব দিয়েছে। তবুও নামটা যে মেসি। কেরিয়ারের অস্তাচলে লিয়ো। তবুও তাঁর থেকে মানুষের প্রত্যাশা আকাশছোয়া! আর হবেই না বা কেন! বিশ্বকাপ জয়ী 'ক্যাপ্টেন আর্জেন্টিনা'র খেলা দেখলে মনে হচ্ছে তাঁর বয়স ৩৬ নয় ২৬। 

আরও পড়ুন: WATCH: হাতে বল ধরেই খেলা শেষ, ক্রিকেটে ফের ঐতিহাসিক আউট! মুশফিকুর যেন মহিন্দর

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.