Lionel Messi | Copa America 2024: রোনাল্ডোর মতোই তিনিও, পেনাল্টিতে গোল পেলেন না মেসি! কার উপর ফুঁসছেন এখন?

Lionel Messi On Penalty Miss: পেনাল্টিতে গোল করতে পারেননি। হতাশায় ফুঁসছেন মেসি। জানালেন কার উপর তিনি রেগে আছেন?  

Updated By: Jul 5, 2024, 05:16 PM IST
Lionel Messi | Copa America 2024: রোনাল্ডোর মতোই তিনিও, পেনাল্টিতে গোল পেলেন না মেসি! কার উপর ফুঁসছেন এখন?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হিউস্টনের এনআরজি স্টেডিয়ামে, শুক্র সকালে কোপার কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা ও ইকুয়েডর (Argentina vs Ecuador)। এদিন ২০১৬ সালের স্মৃতিই ফিরতে পারত লিওনেল মেসি (Lionel Messi) অ্যান্ড কোংয়ের। কিন্তু এ যাত্রায় আর্জেন্টিনাকে খুব জোর বাঁচিয়ে দিয়েছে তাদের 'বাজ পাখি' এমিলিয়ানো মার্টিনেজ (Emiliano Martinez)। গোলপোস্টের নীচে তিনি যদি ত্রাতা হয়ে উত্তীর্ণ না হতে পারতেন, তাহলে চোখের জলেই বিদায় নিতে হতে পারত গতবারের চ্য়াম্পিয়নদের।

আরও পড়ুন: 'আমি তোমার ছায়ায় ছায়ায় থাকি মা', আদরের চাদরে রোহিত... চোখ ভিজবে আপনারও

এদিন ৩৫ মিনিটে লিসান্দ্রো মার্টিনেজের গোলে এগিয়ে গিয়েছিল আর্জেন্টিনা। এরপর ইকুয়েডরের হয়ে দ্বিতীয়ার্ধের সংযোজিত সময়ে গোল করেন সমতা ফেরান কেভিন রডরিগেজ। খেলা ১-১ শেষ হওয়ায় ম্য়াচের ভাগ্য় গড়ায় টাইব্রেকারে। সেখানেই দিবুর দয়ায় আর্জেন্টিনা ৪-২ ইকুয়েডরকে হারিয়ে লা আলবিসেলেস্তেরা শেষ চারের টিকিট কনফার্ম করেছে। মেসিরা সেমিফাইনালে খেলবেন দ্বিতীয় কোয়ার্টার ফাইনালের জয়ী দলের বিরুদ্ধে। আর্জেন্টিনার বিরুদ্ধে হয়ে ভেনেজুয়েলা নয় কানাডা খেলবে। এই নিয়ে টানা পাঁচবার মেসির আর্জেন্টিনা গেল কোপার সেমিফাইনালে। 

এদিন এনআরজি স্টেডিয়ামে মেসি মনে করালেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে। সিআর সেভেন ইউরোতে শেষ ১৬-র খেলায় স্লোভেনিয়ার বিরুদ্ধে পেনাল্টি মিস করেছিলেন। যদিও তিনি টাইব্রেকার শ্যুটআউটে গোল পেয়েছিলেন। এদিন মেসিই নিয়েছিলেন আর্জেন্টিনার প্রথম পেনাল্টি। কিন্তু তিনি পানেনকা শট নিতে গিয়েই মেসি ডেকে আনেন বিপত্তি। তিনি নীচু করে মারতে গিয়ে সজোরে মেরে বসেন ক্রসবারে! আর এরপরেই তিনি হতাশায় মুখ ঢেকে ফেলেন। আধুনিক প্রজন্মের দুই কিংবদন্তি ফুটবলার কয়েক দিনের ব্য়বধানে একই কাজ করলেন। যা নিয়ে বিস্তর হইচই হয়েছে নেটপাড়ায়।

খেলা শেষের পর লিও বলেন, 'দেখুন পেনাল্টি মিস করে আমার নিজের উপরেই খুব রাগ হচ্ছিল। আমি নিশ্চিত ছিলাম পানেনকা শট নেব। এই নিয়ে দিবু  ও জেরোনিমো রুল্লির সঙ্গে কথাও বলেছিলাম। কয়েক'টি পেনাল্টিও নিয়েছিলাম। আমি জানি যে, পানেনকা সবময়ই কঠিন শট। টাইব্রেকারের মতো চাপের মুহূর্তে গোল না হওয়ায় ঝুঁকিও থাকে প্রচুর। তবুও আমি মেরেছিলাম। সত্য়ি বলতে আমি পানেনকা পেনাল্টি প্র্য়াকটিস করিনি। আমি এতদিন পেনাল্টিতে ক্রস শটই নিয়েছি। ক্রস শটের জন্যই ওদের গোলরক্ষক ডাইভ দিয়েছিল। আমি শুধু বলে পা ছোঁয়ানোর চেষ্টা করেছিলাম, তবে উপর দিয়ে চলে গেল।' বোঝাই যাচ্ছে যে মেসি পেনাল্টি মিস করার বেজার হতাশ হয়েছেন নিজের উপরেই।

আরও পড়ুন:'কুম্ভকর্ণ তাসকিন', ভারত ম্যাচের টিমবাসই ধরতে পারেননি! ফুঁসছেন বাংলাদেশের সহ-অধিনায়ক

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.