Copa America 2021: তাঁর পা থেকে রক্ত ঝরছিল! না থেমেই খেলে গেলেন ভক্তের ভগবান Messi

মোজা ভেদ করে চাপা রক্তের ছবি মেসি ভক্তদের বুকে কাঁপুনি ধরিয়ে দিয়েছিল।

Updated By: Jul 7, 2021, 04:16 PM IST
Copa America 2021: তাঁর পা থেকে রক্ত ঝরছিল! না থেমেই খেলে গেলেন ভক্তের ভগবান Messi

নিজস্ব প্রতিবেদন: লিওনেল মেসিকে (Lionel Messi) থামানো না গেলে, প্রয়োজনে কড়া ট্যাকেলে তাঁকে রুখে দাও! কলম্বিয়ার কোচ রেইনাল্ডো রুয়েদার তাঁর ফুটবলারদের এমন নির্দেশ দিয়েছিলেন কিনা তা জানা নেই! তবে কোপা আমেরিকায় (Copa America 2021) আর্জেন্টিনা-কলম্বিয়া সেমিফাইনাল ম্যাচে রেফারিকে পকেট থেকে বার করতে হয়েছে হাফ ডজন হলুদ কার্ড। আর প্রতিটিই মেসিকে ট্যাকেল করার জন্য দেখছেন কলম্বিয়ার ফুটবলাররা। তবুও রোখা যায়নি মেসিকে। ক্যাপ্টেনের কাঁধে করে আর্জেন্টিনাকে নিয়ে গিয়েছে ফাইনালে। 

কলম্বিয়ার ফ্রাঙ্ক ফাবরা মেসিকে এমনই ট্যাকেল করেছিলেন যে, মেসির পক্ষে আর মাঠে দাঁড়িয়ে থাকা সম্ভব হয়নি। যন্ত্রণায় ছটফট করেছেন লিও। উঠে দাঁড়িয়েছেন। বুক চিতিয়ে লড়ে গিয়েছেন দলের অধিনায়ক। এমনকী ভাইরাল হওয়া ছবিতে দেখা গেছে যে, মেসির পা থেকে রক্ত ঝরছিল। তাও তিনি খেলে গিয়েছেন। মোজা ভেদ করে চাপা রক্তের ছবি মেসি ভক্তদের বুকে কাঁপুনি ধরিয়ে দিয়েছিল। কিন্তু তিনি যে মেসি, তাঁর দেশের প্রতি দায়বদ্ধতা ও দায়িত্ব বোধ প্রশ্নাতীত। রক্তাক্ত হয়েও খেলে গেলেন ফুটবল গ্রহের অন্যতম পূজিত 'ঈশ্বর'। মেসি আবারও প্রমাণ করে দিলেন, তিনি ভক্তের ভগবান।

আরও পড়ুন: Copa America: পেনাল্টি শুটআউটে Columbia কে হারিয়ে় ফাইনালে Brazil এর মুখোমুখি Argentina

সেমিফাইনালে টাইব্রেকারে আর্জেন্টিনা ৩-২ গোলে কলম্বিয়াকে হারিয়ে ব্রাজিলের সঙ্গে ঐতিহাসিক ফাইনালের টিকিট সংরক্ষণ করেছে। বুধবার নির্ধারিত সময়ে ম্যাচ ১-১ থাকায় খেলা পেনাল্টিতে গড়ায়। সেখানেই বাজিমাত করে মেসি বাহিনী। এদিন আর্জেন্টিনার ত্রাতা হয়ে ওঠেন এমিলিয়ানো মার্টিনেজ। তে-কাঠির নীচে তাঁর বিশ্বস্ত দস্তানাই দলকে নিয়ে যায় ফাইনালে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)