Lionel Messi | FIFA World Cup 2022: বিশ্বকাপ জিতেও কৃতকর্মের জন্য এখন অনুশোচনা করছেন লিও

Lionel Messi speaks out on controversial tie against Netherlands: লিওনেল মেসি কোয়ার্টার ফাইনালে কানের পাশে হাত দিয়ে সেলিব্রেট করেছিলেন। যা নিয়ে প্রচুর কথা হয়েছিল। মেসি এবার নিজে মুখ খুললেন ওই সেলিব্রেশন নিয়ে। সাফ বলছেন যে, কৃতকর্মের জন্য এখন অনুশোচনা করছেন তিনি।

Updated By: Jan 31, 2023, 05:43 PM IST
Lionel Messi | FIFA World Cup 2022: বিশ্বকাপ জিতেও কৃতকর্মের জন্য এখন অনুশোচনা করছেন লিও
মেসি এখন অনুশোচনা করছেন তাঁর কৃতকর্মের জন্য

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কাতার বিশ্বকাপের (FIFA World Cup 2022) কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসকে টাইব্রেকারে হারিয়ে সেমি ফাইনালে গিয়েছিল আর্জেন্টিনা (Argentina vs Netherlands)। এই ম্যাচ গোল করে এবং গোল করিয়ে ম্যাচের নায়ক হয়ে গিয়েছিলেন আর্জেন্টাইন মহারথী লিওনেল মেসি (Lionel Messi)। পেনাল্টি থেকে গোল করে দুই কানের পাশে হাত দিয়ে সেলিব্রেট করেছিলেন মেসি। প্রতিপক্ষ শিবিরের সামনে গিয়ে সেলিব্রেট করে নীরবে কিছু একটা বলেছিলেন এলএমটেন। মূলত তিনি বার্তা দিয়েছিলেন ডাচ কোচ লুই ফান গলকে (Louis van Gaal) যা নিয়ে বিস্তর চর্চা হয়েছিল। আজ মেসি বিশ্বকাপ জয়ী। কিন্তু ওই সেলিব্রেশনের জন্য এখন অনুশোচনা করছেন। রেডিও আরবানাতে দেওয়া এক সাক্ষাৎকারে লিও বলেছেন, 'যা আমি করেছি, তা আমার পছন্দ হয়নি। এরপর যা হয়েছে, তাও পছন্দ হয়নি। ম্যাচে টেনশনের এরকম অনেক মুহূর্ত থাকে। স্নায়ুর লড়াই চলে। খুব দ্রুততার সঙ্গে ঘটে গিয়েছিল। মানুষ তাঁদের মতো করে প্রতিক্রিয়া দিয়েছেন। কোনও কিছুই পরিকল্পনা করে হয়নি। শুধু বলতে পারি, হয়ে গিয়েছিল।'

একটা সময় আর্জেন্টিনার প্রাক্তন তারকা রিকেলমে এভাবেই সেলিব্রেট করতেন। এখন প্রশ্ন মেসি কেন চিরাচরিত সেলিব্রেশনের স্টাইল তুলে রেখে এভাবে সেলিব্রেট করেছিলেন ডাচদের বিরুদ্ধে। নেদারল্যান্ডসের কোচ লুই ফান গল  একসময়ে বার্সেলোনার কোচ ছিলেন। সেই সময়ে তাঁর কোচিংয়ে খেলেছিলেন রিকেলমে। তবে রিকেলমের সঙ্গে ফান গল অত্যন্ত দুর্ব্যবহার করেছিলেন বলেই জানা যায়। অনেকে মনে করেছিলেন যে, মেসি প্রাক্তন সতীর্থের অপমানের বদলা এভাবেই নিয়েছিলেন। পাশাপাশি এই ম্যাচের আগে ফান গল বলেছিলেন যে, তিনি বুঝে নেবেন মেসিকে। এলএমটেন গোল করে এও বুঝিয়ে দিয়েছিলেন যে, তিনি অন্য গ্রহের, তাঁর সম্পর্কে কিছু বলার আগে, একবার নয় একশোবারই ভাবা উচিত।

আরও পড়ুন: Lionel Messi: মেসির ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট 'ব্লকড'! কিন্তু কেন এমন হল?

এই ম্যাচে স্প্য়ানিশ রেফারি আন্তোনিও মাতেউ লাওজ ভিলেন হয়ে গিয়েছিলেন। কের পর এক হলুদ কার্ড দেখিয়ে ছিলেন তিনি। বাদ যাননি আর্জেন্টিনার কোচ ও সহকারি কোচও। অতিরিক্ত সময় ও পেনাল্টি শ্যুটআউটেও তাঁর বুকপকেট থেকে বেরিয়েছিল হলুদ কার্ড। রেড কার্ড-সহ মোট ১৮টি হলুদ কার্ড দেখিয়েছেন লাওজ। ম্যাচের শেষে সাংবাদিক বৈঠকে এসে মেসি সটান বলেছিলেন, 'আমি এই রেফারিকে নিয়ে বিশেষ কথা বলতে চাই না। তবে এটুকুই বলতে পারি, ফিফার আর একটু ভেবে দেখা উচিত। যে নিজের কাজ ঠিক মতো করতে পারে না, তেমন কাউকে এরকম খেলায় রেফারি করা উচিত নয়। আসলে এত বড় মঞ্চে রেফারিং করার মতো যোগ্যতা ওর নেই।' এই ম্যাচ সব মিলিয়েই লেখা থাকবে ফুটবল ইতিহাসে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)