ষষ্ঠবার ব্যালন ডি’ওর জিতে রেকর্ড বুকে লিওনেল মেসি

মেয়েদের ব্যালন ডি’ওর পেলেন মার্কিন ফুটবল তারকা মেগান র্যাপিনো

Updated By: Dec 3, 2019, 10:00 AM IST
ষষ্ঠবার ব্যালন ডি’ওর জিতে রেকর্ড বুকে লিওনেল মেসি

নিজস্ব প্রতিবেদন: লড়াইয়ে ছিলেন এলএমটেন ও ভ্যান ডিক। তাদের টপকে ষষ্ঠবার ব্যালন ডিওর ট্রফি জিতে নিলেন লিওনেল মেসি।  সোমবার গভীর রাতে  মেসি এবছরের বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হলেন ১৮০ জন সাংবাদিকের ভোটের ভিত্তিতে।

আরও পড়ুন-জালিয়াতি রুখতে বাইক পেট্রোলিংয়ের মাধ্যমে কলকাতা জুড়ে এটিএমে নজরদারি চালাবে পুলিস

মোট পাঁচবার ব্যালন ডিওর পেয়ে মেসির সঙ্গে লড়াইয়ে ছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তাঁকে পেছনে ফেলে দিলেন ৩২ বছরের মেসি।  এবার ব্যালন ডি’ওর-এর মোট ৫ জনের তালিকা তৈরি করেছেন মিশেল প্লাতিনি, জোহান ক্রুয়েফ ও মার্কো ভ্যান বাস্তেন। এরা প্রত্যেকেই ৩ বার ব্যালন ডিওর জিতেছেন। অন্যদিকে, মেয়েদের ব্যালন ডি’ওর পেলেন মার্কিন ফুটবল তারকা মেগান র্যাপিনো।

ট্রফি হাতে নিয়ে মেসি বলেন, প্রথমবার ব্যালন ডি’ওর  পাওয়ার কথা মনে পড়ছে।  তারপর এনিয়ে ৬ বার। ভাবতেই পারছি না। কতটা বয়স হল তা মনে রয়েছে। হুহু  করে সময় চলে যাচ্ছে। অবসর নেওয়ার সময় এগিয়ে আসছে। তার পরও বলছি, এখনও ফুটবল এনজয় করি। এখনও ফুটবল নিয়ে স্বপ্ন দেখি।  

আরও পড়ুন-কর্পোরেট অফিসের নিয়ম এবার রাজ্য সরকারি কর্মীদের জন্য

উল্লেখ্য, রবিবার থেকেই ব্যালন ডি'ওর ঘিরে বিতর্ক তুঙ্গে। এনিয়ে নেট দুনিয়ায় ছড়িয়ে পড়ে একটি ছবি- সবচেয়ে বেশি ভোট পেয়ে ফের ব্যালন ডি'ওর জিতবেন এলএমটেন। মেসি-রোনাল্ডোরা কতগুলি করে ভোট পেয়েছেন তার হিসেব ছিল ওই  তালিকায়।

গত মরশুমে লা লিগায় ৩৬ গোল করা মেসিই ছিলেন ব্যালন ডি'ওর জেতার দৌড়ে ফেভারিট। মেসিকে টক্কর দিতে তৈরি ছিলেন চ্যাম্পিয়ন্স লিগ জেতা লিভারপুলের তারকা ডিফেন্ডার ভ্যান ডিক। মেসি-ভ্যান ডিকের সঙ্গে লড়াইয়ে কিছুটা হলেও পিছিয়ে ছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।