আজ ইডেনের ম্যাচের খবর যিনি অবশ্যই রাখবেন...

  এই ইডেনেই ম্যাচের শেষ ওভারে পরপর চারটে হজম করতে হয়েছে তাঁকে। সেই বেন স্টোকস, আইপিএল খেলছেন না। স্টোকস আইপিএল পছন্দ করেন না, তাই খেলার প্রশ্নই নেই। ইংল্যান্ডের তারকা এই অলরাউন্ডার কী তাহলে আজ আইপিএলে ইডেনের ম্যাচ নিয়ে খোঁজখবর নেবেন না! যতই তিনিই পেশাদার হোন, দিনের শেষে তবু তো মানুষ। মানুষ বলেই হয়তো মানুষের বেসিক কিছু জিনিস অস্বীকার করতে পারা যায় না। এই যেমন ইডেন, রবিবার, ব্রেথওয়েট। এই জিনিসগুলো মনের মধ্যে গেঁথে যাওয়ার কথা স্টোকসের।

Updated By: Apr 10, 2016, 01:35 PM IST
আজ ইডেনের ম্যাচের খবর যিনি অবশ্যই রাখবেন...

ওয়েব ডেস্ক:  এই ইডেনেই ম্যাচের শেষ ওভারে পরপর চারটে হজম করতে হয়েছে তাঁকে। সেই বেন স্টোকস, আইপিএল খেলছেন না। স্টোকস আইপিএল পছন্দ করেন না, তাই খেলার প্রশ্নই নেই। ইংল্যান্ডের তারকা এই অলরাউন্ডার কী তাহলে আজ আইপিএলে ইডেনের ম্যাচ নিয়ে খোঁজখবর নেবেন না! যতই তিনিই পেশাদার হোন, দিনের শেষে তবু তো মানুষ। মানুষ বলেই হয়তো মানুষের বেসিক কিছু জিনিস অস্বীকার করতে পারা যায় না। এই যেমন ইডেন, রবিবার, ব্রেথওয়েট। এই জিনিসগুলো মনের মধ্যে গেঁথে যাওয়ার কথা স্টোকসের।

শেষ ওভারে ১৯ রানের কম দিলেই দেশকে বিশ্বকাপ এনে দিতেন। তাঁর দেশ যতই উন্নত হোক, যতই প্রচারমাধ্যম মাথায় তুলে নাচুক, আসলে তাঁর দেশ বিশ্বসেরা খুব কম খেলাতেই খুব কমবার হয়, হয়েছে। অথচ সেই মহাগুরুত্বপূর্ণ শেষ ওভারেই পরপর চার বলে চারটে ওভার বাউন্ডারি হজম করলেন। সপ্তাহ ঘুরে সেই রবিবার। সেই ইডেন। নামবেন সেই ব্রেথওয়েট। নাই বা তিনি থাকলেন। তাতে কী। পারবেন তো আজকের খেলার খবরটা খোঁজ না নিয়ে। পারবেন তো ব্রেথওয়েট কত করলেন সেই খবরটা না নিয়ে। সত্যি স্টোকসই জানেন এমন একটা দিনে মনের ওপর দিয়ে কত ঝড় বয়ে যায়। ক্রিকেট সত্যি পারে...

 

Tags:
.