Mahendra Singh Dhoni and Sakshi: ১২ বছরে পা দিল মাহি-সাক্ষীর দাম্পত্য জীবন

২০১৫ সালের ৪ ফেব্রুয়ারি। রাঁচির এই পরিবার এল জিভা। ফুটফুটে মেয়ের জন্মের সময় স্ত্রীর কাছে থাকতে পারেননি। কারণ সেই সময় বিশ্বকাপ খেলছিলেন ধোনি।  

Updated By: Jul 4, 2022, 09:24 PM IST
Mahendra Singh Dhoni and Sakshi: ১২ বছরে পা দিল মাহি-সাক্ষীর দাম্পত্য জীবন
ধোনি ও সাক্ষীর বিয়ের সেই ছবি। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'এম এস ধোনি-দ্য আনটোল্ড স্টোরি'-র (M.S. Dhoni: The Untold Story) সেই দৃশ্য কিন্তু সিনেমার পরিচালক নীরজ পান্ডের (Neeraj Pandey) নিজস্ব ভাবনা নয়। রুপোলি পর্দায় দেখানো মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni) ও সাক্ষীর (Sakshi) প্রথম আলাপ অনেক বছর আগে দক্ষিণ কলকাতার এক পাঁচতারা হোটেলেই ঘটেছিল। ইডেন গার্ডেন্সে (Eden Gardens) খেলতে এসে টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন অধিনায়ক তাঁর জীবনসঙ্গীনিকে খুঁজে পান। সেই ইনিংস এখনও দেদার গতিতে চলছে। দুজন দেখতে দেখতে এক ছাদের তলায় ১২টা বছর কাটিয়ে দিলেন। 

২০১০ সালে দেরাদুনে দুই পক্ষের পরিবার ও বিশেষ কয়েকজন বন্ধুর উপস্থিতিতে বিয়ের পর্ব সেরেছিলেন। সেই অনুষ্ঠান এতটাই ছিমছাম ছিল যে সচিন তেন্ডুলকর, রাহুল দ্রাবিড়, বীরেন্দ্র শেহওয়াগ, হরভজন সিংয়ের মতো সতীর্থরাও আমন্ত্রিত ছিলেন না। সেটা নিয়ে তখন বিতর্কও হয়েছিলে। তবে ধোনি একেবারেই পাত্তা দেননি। বরং বরাবরের মতো সেই বিতর্ক গ্যালারিতে ফেলেছিলেন 'ক্যাপ্টেন কুল'। 

এরপর এল ২০১৫ সালের ৪ ফেব্রুয়ারি। রাঁচির এই পরিবার এল জিভা। ফুটফুটে মেয়ের জন্মের সময় স্ত্রীর কাছে থাকতে পারেননি। কারণ সেই সময় বিশ্বকাপ খেলছিলেন ধোনি। কাপ যুদ্ধ চলার সময় একটি সাংবাদিক সম্মেলনে তাঁকে এই বিষয় নিয়ে প্রশ্ন করাও হয়েছিল। সেই সময় তিনি বলেছিলেন, "আমি ওদের খুব একটা মিস করছি না! ভগবানের আশীর্বাদে আমার ঘরে মেয়ে এসেছে। মা ও মেয়ে দুজনেই ভাল আছি। তবে এই সময় ওদের পাশে থাকা সম্ভব নয়। কারণ আমি জাতীয় দলের দায়িত্ব পালন করছি। কারণ বিশ্বকাপ খুব গুরুত্বপূর্ণ প্রতিযোগিতা।"  

হোটেল ম্যানেজমেন্টের এক কর্মী থেকে শুরু করে প্রেমিকা এবং এরপর স্ত্রী, সাক্ষী প্রতি মুহূর্তে তাঁর প্রিয় মাহির পাশে থেকেছেন। মাঠ থেকে মাঠের বাইরে তিনি ধোনির ছায়াসঙ্গী। 

আরও পড়ুন: উত্তাল সমুদ্রে ছোট্ট ডিঙিতে অবিশ্বাস্য ৩৪ দিন—পিনাকী চট্টোপাধ্যায়, অ্যালবার্ট আর ‘কনৌজি আংরে’-র অভিযান

আরও পড়ুন: ENG vs IND: প্রাক্তন গুরু ম্যাকালাম পেতে ছিলেন ফাঁদ, পা দিলেন শ্রেয়স, ছবি ভাইরাল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.