Manika Batra: নিয়ম লঙ্ঘন করে ভারতীয় দল থেকে বাদ পড়লেন মণিকা বাত্রা

মণিকা বাত্রাকে ছেঁটে ফেলল জাতীয় টেবিল টেনিস সংস্থা। 

Updated By: Sep 15, 2021, 09:36 PM IST
Manika Batra: নিয়ম লঙ্ঘন করে ভারতীয় দল থেকে বাদ পড়লেন মণিকা বাত্রা

নিজস্ব প্রতিবেদন: জাতীয় দল থেকে বাদ গিয়ে আবার বিতর্কে জড়ালেন তারকা টেবল টেনিস (Table Tennis) খেলোয়াড় মণিকা বাত্রা (Manika Batra)। আগামী ২৮ সেপ্টেম্বর দোহায় শুরু হবে এশিয়ান চ্যাম্পিয়নশিপ। সেই জন্য জাতীয় শিবিরের আয়োজন করেছিল জাতীয় টেবিল টেনিস সংস্থা (TTFI)। কিন্তু কর্তাদের উপেক্ষা করে জাতীয় শিবিরকে ফের এড়িয়ে গেলেন মণিকা। আর তাই তাঁকে এশিয়ান চ্যাম্পিয়নশিপের জন্য ভারতীয় দল থেকে ছেঁটে ফেলা হল। টেলিফোনে এমনটাই জানিয়ে দিলেন জাতীয় টেবিল টেনিস সংস্থার সচিব অরুণ বন্দ্যোপাধ্যায়। মণিকা না থাকায় তাঁর পরিবর্তে বাংলার সুতীর্থা মুখোপাধ্যায় (Sutirtha Mukherjee) মেয়েদের দলের নেতৃত্ব দেবেন। 

টোকিও অলিম্পিকের সময় থেকেই জাতীয় দলের হেড কোচ সৌম্যদীপ রায়ের সঙ্গে তাঁর ঝামেলা লেগেছিল। সৌম্যদীপের বদলে ব্যক্তিগত কোচ সন্ময় পরাঞ্জপেকে বাড়তি গুরুত্ব দিয়েছিলেন মণিকা। সেই বির্তকের জন্য জাতীয় টেবিল টেনিস সংস্থা মণিকাকে শো কজ পর্যন্ত করে। সেই চিঠির জবাব কয়েক সপ্তাহ আগে দিয়েছিলেন এই টেবিল টেনিস খেলোয়াড়। সৌম্যদীপের বিরুদ্ধে ম্যাচ গড়াপেটার মারাত্মক অভিযোগ এনেছিলেন। কাঠগড়ায় তুলেছিলেন সুতীর্থাকেও। মণিকার সেই অভিযোগের সত্যতা খুঁজতে তদন্ত কমিটি তৈরি করছে টিটিএফআই। তারই জেরে কি জাতীয় টিম থেকে বাদ দেওয়া তাঁকে? উঠছে প্রশ্ন। 

আরও পড়ুন: T20 World Cup 2021: আবার ভারতকে হারাব, মহারণের আগে হুঙ্কার হাসান আলির

যদিও জি ২৪ ঘন্টাকে অরুণ বন্দ্যোপাধ্যায় বলেছেন, "মণিকার দেওয়া চিঠির ভিত্তিতে আমাদের তদন্ত চলছে। সেটা নিয়ে এখন মন্তব্য করব না।  তাই এই ইস্যুর সঙ্গে অলিম্পিকের বিতর্ককে জড়িয়ে ফেলা উচিত নয়। টোকিও থেকে ফেরার পরেই আমরা সিদ্ধান্ত নিয়েছিলাম যে খেলোয়াড় জাতীয় শিবিরে যোগ দেবেন না, তাকে জাতীয় টিমের জন্য বিবেচনা করা হবে না।"

মণিকার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি ফোন ধরেননি। জানা গিয়েছে এই মুহূর্তে পুনেতে ব্যাক্তিগত কোচ সন্ময়ের তত্ত্বাবধানে অনুশীলন করছেন। আর সেটাই মেনে নিতে পারছে না টেবিল টেনিস সংস্থা। অরুণ আরও যোগ করেন, "আমরা তারকা প্রথার অবসান ঘটাতে চাই। তাই এমন কড়া সিদ্ধান্ত নিলাম।"  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)