চোখের জল বাঁধ মানছে না মোর্তাজাসহ গোটা বাংলাদেশের

তাঁকে ক্রিকেটবিশ্ব যতদিন দেখছে, তাঁর মধ্যে আগ্রাসনই চোখে পড়েছে সবথেকে বেশি। আধুনিক বাংলাদেশের ক্রিকেটের যথার্থ আধুনিক ক্যাপ্টেন হিসেবে নিজেকে মেলে ধরেছেন তিনি। মাশরাফি মোর্তাজা মানেই সাফল্যে এনে দিতে পারা এক ব্যক্তি। এতটাই তাঁকে ভরসা করে সে দেশের মানুষ।

Updated By: Mar 21, 2016, 02:45 PM IST
চোখের জল বাঁধ মানছে না মোর্তাজাসহ গোটা বাংলাদেশের

ওযেব ডেস্ক: তাঁকে ক্রিকেটবিশ্ব যতদিন দেখছে, তাঁর মধ্যে আগ্রাসনই চোখে পড়েছে সবথেকে বেশি। আধুনিক বাংলাদেশের ক্রিকেটের যথার্থ আধুনিক ক্যাপ্টেন হিসেবে নিজেকে মেলে ধরেছেন তিনি। মাশরাফি মোর্তাজা মানেই সাফল্যে এনে দিতে পারা এক ব্যক্তি। এতটাই তাঁকে ভরসা করে সে দেশের মানুষ।

সেই মাশরাফি মোর্তাজারও চোখের জল বাঁধ মানলো কোথায়! তাসকিন আহমেদ এবং আরাফত সানিকে সন্দেহজনক বোলিং অ্যাকশনের জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসিত করেছে আইসিসি। আর এরপর সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে নিজেকে ধরে রাখতে পারলেন না বাংলাদেশের অধিনায়ক। কেঁদে ফেললেন। বললেন, 'আমি আর তাহলে কিসের অধিনায়ক! যদি এমন সময় একটি ২০ বছরের ছেলের পাশে থাকতে না পারি, যে পরবর্তী ১০-১৫ বছর বাংলাদেশকে অনেক সাফল্য এনে দেবে?'সরাসরি প্রশ্নই তুলে দিয়েছেন মোর্তাজা।

আজ টি২০ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে নামছে বাংলাদেশ। এই ম্যাচেও তাসকিনদের পাবে না বাংলাদেশ। তাহলে এবার কী করবেন তাঁরা? মোর্তাজা বলেছেন, 'এটার একটা নিজস্ব পদ্ধতি রয়েছে। আমরা আমাদের যা বক্তব্য, সব বাংলাদেশ ক্রিকেট বোর্ডকেই বলব। এরপর বাংলাদেশ ক্রিকেট বোর্ডই ঠিক করবে, তারা কীভাবে আইসিসিকে এই বিষয়ে জানাবে।'এই বিষয়ে বাংলাদেশের ক্রিকেটাররা ৪ ঘণ্টার একটি গুরুত্বপূর্ণ বৈঠকও করে। সেখানে মোর্তাজা সহ সব ক্রিকেটারই দাবি করেন যে, নেদারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে তাসকিনের বোলিং অ্যাকশনে এমন কিছু ধরা পড়েনি, যাতে তাঁকে নির্বাসিত করা যায়।

এদিকে মোর্তাজার চোখের জল যেমন বাঁধ মানেনি, তেমনই চোখের জল বাঁধ মানেনি স্বয়ং তাসকিন এবং সানিরও। আর বাংলাদেশ জুড়ে ঝড় বয়ে গিয়েছে। সোশ্যাল মিডিয়ায় চোখ রাখলেই বোঝা যাচ্ছে, গোটা বাংলাদেশ কীভাবে তাসকিন ইস্যুতে এককাট্টা হয়ে উঠেছে। এর পিছনে তাঁরা বিসিসিআইয়ের 'কালো হাতও' দেখতে পাচ্ছে। ২৪ ঘণ্টা ডট কমেও নিয়মিত নিজেদের ক্ষোভের কথা জানাচ্ছেন তাঁরা। আজ তাই মোর্তাজাদের সামনে শুধু চ্যালেঞ্জ অস্ট্রেলিয়াকে হারানো নয়, জবাব দেওয়া তাসকিনের জন্যও। এমনটাই মত বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের।

.