২ লাখ ৬৬ হাজার ৪২২ ভোটে জিতে প্রথমবার সাংসদ হলেন মাশরাফি মোর্তাজা

মাশরাফি মোর্তাজা নৌকায় চেপেছিলেন অনেক আগেই। এবার সেই নৌকায় চেপেই ভোটের বৈতরণী পার করলেন । 

Updated By: Jan 1, 2019, 06:29 PM IST
২ লাখ ৬৬ হাজার ৪২২ ভোটে জিতে প্রথমবার সাংসদ হলেন মাশরাফি মোর্তাজা

নিজস্ব প্রতিবেদন: তিনি বরাবারই ক্রিকেট মাঠের এক নম্বর লোক। এখনও তাই। তবে তার সঙ্গে এবার যুক্ত হল আরও একটি পরিচয়ও। এতদিন ক্রিকেট পাগল দেশ মাশরাফি মোর্তাজা মানেই বুঝত এগারো বাঙালির অধিনায়ক। বাংলাদেশ জানে মোর্তাজা মানে এক সিংহহৃদয় নায়ক। এবার তার সঙ্গেই জুড়ল সাংসদ পরিচয়ও। এতদিন তিনি দেশে বিদেশে দেশকে নেতৃত্ব দিয়েছেন। তবে এবার তিনি নিজেই খেলবেন নেত্রীর নেতৃত্বে। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই রাজনীতিতে পা রাখলেন তিনি। ভোটে লড়লেন এবং জিতলেন।  

জেনে নিন- সিডনি টেস্টে সম্ভাব্য ভারতীয় দল, ফিরতে পারেন অশ্বিন বা হার্দিক

মাশরাফি মোর্তাজা নৌকায় চেপেছিলেন অনেক আগেই। এবার সেই নৌকায় চেপেই ভোটের বৈতরণী পার করলেন । ২ লাখ ৬৬ হাজার ৪২২ ভোটে জিতে প্রথমবার সাংসদ হলেন বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি মোর্তাজা।

আরও পড়ুন- সিডনিতে নিউ ইয়ার সেলিব্রেট করলেন 'বিরুষ্কা'

নভেম্বরে বাংলাদেশ অধিনায়ক তাঁর ফেসবুকের দেওয়ালে লিখেছিলেন, “রাজনীতির প্রতি বরাবরই একটা টান রয়েছে। আমি বিশ্বাস করি আমার দেশে রাজনীতি ছাড়া উন্নয়ন অসম্ভব। এবার আমার কাছে একটা সুযোগ এসেছে দেশের উন্নয়নের জন্য কিছু করার। আমি জানি না ২০১৯ বিশ্বকাপের পর আমার ভাগ্যে কী লেখা আছে। আমি প্রতিটা সময়ের মূল্য দিই। আমি মনে করি সময়ের কাজ সময়ের মধ্যেই শেষ করা উচিত।”

আরও পড়ুন- বাবার মৃত্যু, পেশাদারিত্বের চরম নিদর্শন রেখে ক্রিকেট খেলবেন রশিদ

মাস গড়াতে না গড়াতেই পরিষ্কার হয়ে গেল, ক্রিকেট পাগল ছেলেটা এবার রাজনীতির মাঠেও খেলবেন। ২০১৮ সালের জাতীয় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করলেন তিনি। আর প্রথমবারই প্রত্যাশিত জয় ছিনিয়ে আনলেন মাশরাফি। নারাইল-২ কেন্দ্র থেকে জয়ী হয়ে সাংসদ হলেন মাশরাফি মোর্তাজা।