আই লিগে গড়াপেটা? নাম জড়াল ইস্টবেঙ্গলের!

  আই লিগের শেষ রাউন্ডের ম্যাচের আগে চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে থাকা ইস্টবেঙ্গলের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগ উঠল। ইস্টবেঙ্গলের বিরুদ্ধে এমন চাঞ্চল্যকর অভিযোগ এনেছেন মিনার্ভার কর্ণধার রঞ্জিত বাজাজ। খেতাবি লড়াইয়ের আগে এটা কি তাহলে স্ট্র্যাটেজিক লড়াই?

Updated By: Mar 7, 2018, 01:36 PM IST
আই লিগে গড়াপেটা? নাম জড়াল ইস্টবেঙ্গলের!

ওয়েব ডেস্ক :  আই লিগের শেষ রাউন্ডের ম্যাচের আগে চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে থাকা ইস্টবেঙ্গলের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগ উঠল। ইস্টবেঙ্গলের বিরুদ্ধে এমন চাঞ্চল্যকর অভিযোগ এনেছেন মিনার্ভার কর্ণধার রঞ্জিত বাজাজ। খেতাবি লড়াইয়ের আগে এটা কি তাহলে স্ট্র্যাটেজিক লড়াই?

অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের ইন্টিগ্রিটি অফিসার জাভেদ সিরাজের কাছে ইস্টবেঙ্গলের বিরুদ্ধে, মিনার্ভার তরফে যে অভিযোগ জমা পড়েছে তার বয়ান অনেকটা এই রকম-
১) চেন্নাই সিটি বনাম মিনার্ভা ম্যাচের আগে চেন্নাইয়ের কোচ এবং কয়েকজন ফুটবলারদের কাছে মিনার্ভাকে হারানোর জন্য না কি টাকার টোপ দেয় ইস্টবেঙ্গলের এক কর্তা।
২) পাশাপাশি, ৮ মার্চের মিনার্ভা-চার্চিল চ্যাম্পিয়নশিপের ম্যাচের আগে মিনার্ভার কোচ খগেন সিংকে নাকি ইস্টবেঙ্গলের গোলকিপার কোচ সিদ্দিকি ফোন করে বিরক্ত করেন এবং ম্যাচ ছাড়ার জন্য তাঁকে টাকার টোপও দেন।  

আরও পড়ুন- ভারতকে হাসতে হাসতেই হারাল শ্রীলঙ্কা

ইস্টবেঙ্গলের বিরুদ্ধে এমন চাঞ্চল্যকর অভিযোগ সামনে আসতেই নড়েচড়ে বসেন ফেডারেশন কর্তারাও। ফেডারেশনের সহ সভাপতি সুব্রত দত্ত জানান, "সবই প্রমান সাপেক্ষ। অভিযোগ করতেই পারে। যতক্ষণ না তা প্রমাণিত হচ্ছে, ততক্ষণ কাউকে দোষী বলা যাবে না। জাভেদ সিরাজ অত্যন্ত অভিজ্ঞ, তিনি সিবিআই-এর উচ্চপদে ছিলেন। তিনি ঘটনার সঠিক তদন্ত করবেন।"

অারও পড়ুন- ফেসবুক থেকে উধাও শামির স্ত্রী, চক্রান্তের অভিযোগ শামির

ইস্টবেঙ্গলের শীর্ষ কর্তা দেবব্রত সরকার অবশ্য সব অভিযোগ অস্বীকার করে মিনার্ভা কর্তার দিকেই তোপ দাগছেন। তিনি বলেন, "যে কেউ অভিযোগ করতে পারে। অভিযোগের ভিত্তি কী? তিনি আগেও একথা বলেছেন। এভাবে ফুটবল সংস্কৃতি নষ্ট করছে। অভিযোগ প্রমান হোক। এটা ভারতের ফুটবল সংস্কৃতি নয়। ফুটবলকে হত্যা করা হচ্ছে।" আই লিগের খেতাবি লড়াইয়ে ইস্টবেঙ্গলের ওপর চাপ তৈরি করতেই এমনটা করছে মিনার্ভা বলে মত দেবব্রতর।

খেলার খবর জানতে দেখুন স্পোর্টস ২৪, রাত ৮ টা ৪০ মিনিটে। শুধুমাত্র ২৪ ঘণ্টায়

.