ফের মায়াঙ্কের সেঞ্চুরি, পুণে টেস্টের প্রথম দিন ভারতের দখলে

ক্রিজে রয়েছেন বিরাট কোহলি (৬৩) ও অজিঙ্ক রাহানে (১৮)।

Updated By: Oct 10, 2019, 07:33 PM IST
ফের মায়াঙ্কের সেঞ্চুরি, পুণে টেস্টের প্রথম দিন ভারতের দখলে

নিজস্ব প্রতিবেদন : বিশাখাপত্তনমের পর এবার পুণে। একইরকম ফর্মে রয়েছেন মায়াঙ্ক আগারওয়াল। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্টেও মায়াঙ্ক সেঞ্চুরি করলেন। ১০৮ রানের ইনিংস খেললেন মায়াঙ্ক। রোহিত শর্মা অবশ্য এই ইনিংসে রান পেলেন না। তবে গত ম্যাচে রান না পাওয়া চেতেশ্বর পুজারা পুণেতে হাফ সেঞ্চুরি করলেন। ক্রিজে রয়েছেন বিরাট কোহলি (৬৩) ও অজিঙ্ক রাহানে (১৮)।

আরও পড়ুন-  ঘরের মাঠে হোয়াইট ওয়াশ হয়ে গেল পাকিস্তান

পুনেতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন বিরাট কোহলি। ভারত প্রথম দিন শেষ করেছে ৩ উইকেটে ২৭৩ রানে। প্রথমদিন অবশ্য পুরো ওভার খেলা হল না। আলোর অভাবের জন্য ৪.৫ ওভার বাকি থাকতেই প্রথম দিনের খেলা শেষ বলে ঘোষণা করেন আম্পায়াররা। বিশাখাপত্তনম টেস্টে প্রথমবার ওপেনিংয়ে নেমে দুই ইনিংসে সেঞ্চুরি করেছিলেন রোহিত শর্মা। পুনে টেস্টের আগে তাই তাঁকে ঘিরে প্রত্যাশার পারদ চড়ছিল। কিন্তু এদিন মাত্র ১৪ রান করেই কাগিসো রাবাদার প্রথম শিকার হলেন হিটম্যান। এর পর বড় ইনিংস খেলার পথে ধৈর্য ধরে ব্যাটিং করতে থাকেন মায়াঙ্ক ও পুজারা। দুজনে মিলে শুরুতেই ভারতীয় ইনিংস শক্ত ভিতে দাঁড় করিয়ে দেন।

আরও পড়ুন-  মর্মান্তিক! ম্যাচ চলাকালীন হৃদরোগে আক্রান্ত হয়ে আম্পায়ারের মৃত্যু

দ্বিতীয় উইকেটে ১৩৮ রানের পার্টনারশিপ খেলেন মায়াঙ্ক ও পুজারা। এর পর হাফ সেঞ্চুরি করেই রাবাডার বলে ডুপ্লেসির হাতে ধরা দেন পুজারা। খেলতে থাকেন মায়াঙ্ক। টেস্ট কেরিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি হাঁকান। ১৬টি বাউন্ডারি ও দুটি ছক্কার দৌলতে করেন ১০৮ রান। মায়াঙ্ক আউট হওয়ার পর হাল ধরেন বিরাট ও রাহানে। আপাতত এই দুজনের উপরই ভারতীয় ইনিংস এগিয়ে নিয়ে যাওয়ার ভার। প্রথম দিনের শেষে দক্ষিণ আফ্রিকার পেসার রাবাডা পেয়েছেন তিনটি উইকেট।