Mayank Agarwal কি আছেন দলের ভবিষ্যৎ পরিকল্পনায়? জানিয়ে দিলেন Virat Kohli

ম্যাচের পর ময়াঙ্কের ভূয়সী প্রশংসা করেন কোহলি।

Updated By: Dec 6, 2021, 04:23 PM IST
Mayank Agarwal কি আছেন দলের ভবিষ্যৎ পরিকল্পনায়? জানিয়ে দিলেন Virat Kohli
ময়াঙ্ক আগরওয়াল

নিজস্ব প্রতিবেদন: মুম্বইতে 'নবজন্ম' হয়েছে ময়াঙ্ক আগরওয়ালের (Mayank Agarwal)। ওয়াংখেড়েতে দলের প্রয়োজনে প্রথম ইনিংসে ১৫০ রানের (৩১১ বল) ইনিংস খেলার পাশাপাশি ময়াঙ্ক দ্বিতীয় ইনিংসেও করেছেন ৬২ রান (১০৮ বল)। ময়াঙ্ক হয়েছেন ম্যাচের সেরাও। বছর তিরিশের বেঙ্গালুরুর ওপেনারে মুগ্ধ ক্যাপ্টেন বিরাট কোহলি (Virat Kohli)। ম্যাচের পর ময়াঙ্কের ভূয়সী প্রশংসা করেন কোহলি। তিনি বলেন,"ময়াঙ্ক দারুণ ভাবে নিজেকে প্রয়োগ করেছে। দীর্ঘদিন ধরে এই পর্যায়ে খেলার পর ও দারুণ চারিত্রিক বৈশিষ্ট্যের পরিচয় দিয়েছে। আমরা সকলেই কেরিয়ারের সেই পর্যায় দিয়ে গিয়েছি যেখানে নিজের পারফরম্যান্সের প্রভাব ফেলতে হয়। ও সেটাই করেছে। আগামী কয়েক বছরে এই ইনিংস ওকে সাহায্য করবে ভারতের হয়ে ধারাবাহিক ভাবে খেলার জন্য। ও নিঃসন্দেহে দলের সম্পদ। এরকম ইনিংস ময়াঙ্ককে আত্মবিশ্বাসী করবে।"

আরও পড়ুন: ICC Test Rankings: New Zealand কে সরিয়ে ফের টেস্টের ১ নম্বর দল India

২ বছর পর ক্রিকেটের দীর্ঘতম সংস্করণে শতরানের মুখ দেখেছেন ময়াঙ্ক। দলের প্রয়োজনে চাপের মুখে অসাধারণ ইনিংস উপহার দিয়েছেন এই ভারতীয় ওপেনার। কেরিয়ারের চতুর্থ টেস্ট সেঞ্চুরি ময়াঙ্কের স্মরণীয় করে রেখেছেন। মুম্বই ১৫০ রানের ইনিংস খেলার আগে ২০১৯ এর নভেম্বরে শেষবার সেঞ্চুরির স্বাদ পেয়েছিলেন তিনি। বাংলাদেশের বিরুদ্ধে ইন্দোরে করা সেই সেঞ্চুরিকে তিনি দ্বিশতরানে বদলে ছিলেন। তারপর থেকে ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্যাটে ময়াঙ্ক কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছিলেন। মুম্বই টেস্টের আগে বিগত ৭টি টেস্টে মাত্র একবার ফিফটি-প্লাস ইনিংস আসে তাঁর। এমনকী কানপুর টেস্টে ময়াঙ্কের ব্যাট কথা বলেনি। দুই ইনিংস মিলিয়ে আসে মাত্র ৩০ রান (১৩ ও ১৭)। দলের তাঁর জায়গা নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছিলেন। অবশেষে শাপমুক্তি হল ময়াঙ্কের। আশা করাই যায় যে দক্ষিণ আফ্রিকার বিমান তিনি ধরবেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)