IPL Auction 2022, Mitchell Starc: ৭ বছর পর আইপিএল প্রত্যাবর্তন! ভাবছেন অজি স্পিডস্টার!

সাত বছর পর ফের আইপিএলে ফিরতে চলেছেন স্টার্ক! দেখা যাক কোন ফ্র্যাঞ্চাইজি তাঁকে নিতে ঝাঁপায়।

Updated By: Jan 12, 2022, 02:16 PM IST
IPL Auction 2022, Mitchell Starc: ৭ বছর পর আইপিএল প্রত্যাবর্তন! ভাবছেন অজি স্পিডস্টার!
মিচেল স্টার্ক কি ফিরছেন আইপিএলে?

নিজস্ব প্রতিবেদন: আগামী ১২ ও ১৩ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে আইপিএল-এর মেগা নিলাম (IPL Mega Auction 2022) । এক-আধ বছর নয়, টানা সাত বছর আইপিএল থেকে দূরে ছিলেন মিচেল স্টার্ক (Mitchell Starc)। চলতি বছর টি-২০ বিশ্বকাপের  (ICC Men's T20 World Cup 2022) কথা মাথায় রেখে ফের 'ক্রোড়পতি' লিগে ফেরার কথা ভাবছেন অস্ট্রেলিয়ার স্পিডস্টার। 

হোবার্টে অ্যাশেজের পঞ্চম তথা শেষ টেস্টে নামার আগে স্টার্ক কথা বলেছেন ক্রিকেটউটকমডটএইউ-তে। স্টার্ক বলেন, "আমার কাছে খাতায়-কলমে কাজ সারার জন্য আর দু'টো দিন আছে। আমি এখনও নাম দিইনি। আগামী দুই দিনের মধ্যে সিদ্ধান্ত নিয়ে ফেলব। ক্রীড়াসূচি যাই থাকুক না কেন, আইপিএলে খেলার ভাবনা আমার মাথার মধ্যে রয়েছে। আমি ছয় বছর বা তার বেশি আইপিএল খেলিনি। টি-২০ ক্রিকেটের একটা দারুণ চাপ রয়েছে। বিশ্বকাপও রয়েছে সামনে। আমাদের মতো মাল্টি ফরম্যাট ক্রিকেটারদে এটা নিয়ে ভাবতেই হয়।"  

আরও পড়ুন: 'কোহলি নিজের ইগো কিট ব্যাগে রেখেই খেলেছে এই ইনিংস ': Gautam Gambhir

অস্ট্রেলিয়ার সামনে এখন ঠাসা ক্রীড়াসূচি। অ্যাশেজ শেষ হলেই নিউজিল্যান্ড তিন ম্যাচের ওয়ানডে ও একটি মাত্র টি-২০ সিরিজ খেলতে আসছে। এরপরেই অস্ট্রেলিয়ায় আসছে শ্রীলঙ্কা। দুই দেশের মধ্যে খেলা হবে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ। এরপর জোড়া টেস্ট ম্যাচের সিরিজ খেলতে পাকিস্তান উড়ে যাবে অজিরা। এরপর ফের নিউজিল্যান্ডে গিয়ে তাদের বিরুদ্ধে তিনটি টি-২০ খেলবে অস্ট্রেলিয়া। তারপর আইপিএল। সূচির প্রসঙ্গে স্টার্ক বলেন, "আমাদের একদম টানা ক্রিকেট চলবে। অ্যাশেজের পর ও পাকিস্তান সফরের আগে বেশ কয়েকটা সাদা বলের সিরিজ রয়েছে। তারপরেই শ্রীলঙ্কা সফর। সবার জন্যই আগামী ছয় মাস ঠাসা। এসব মাথায় রেখেই আইপিএলের কথা ভাবছি।" 

স্টার্ক এখনও পর্যন্ত ২৭টি আইপিএল ম্যাচ খেলেছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) হয়ে। ২০১৪-১৫ মরশুম খেলেন তিনি। ২০১৮ সালে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) তাঁকে নিলামে নেয়। কিন্তু পায়ের চোটে গোটা মরশুমেই খেলা হয়নি তাঁর। এরপর কেকেআর রিলিজ করে দেয়ে স্টার্ককে। এবার আর ৮ দল নয়, আইপিএলের (IPL 2022) ১৫তম সংস্করণ ফের দেখবে ১০ দলের লড়াই। স্টার্ক খেললে সব দলই তাঁকে নিতে ঝাঁপাবে। দেখা যাক স্টার্ক আইপিএলে প্রত্যাবর্তন করেন কিনা!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.