এশিয়া কাপে 'ম্যাচের সেরা' মিতালিদের আর্থিক পুরস্কারের অঙ্ক শুনলে আঁতকে উঠবেন

 ছেলে ও মেয়েদের ক্রিকেটে আর্থিক পুরস্কারের ক্ষেত্রে এরকম দ্বিচারিতা কেন? জোরালো প্রশ্ন উঠছে।

Updated By: Jun 6, 2018, 11:31 AM IST
এশিয়া কাপে 'ম্যাচের সেরা' মিতালিদের আর্থিক পুরস্কারের অঙ্ক শুনলে আঁতকে উঠবেন

নিজস্ব প্রতিনিধি : মাত্র ২৫০ মার্কিন ডলারের দুটি রেপ্লিকা চেক হাতে নিয়ে দাঁড়িয়ে রয়েছেন দেশের দুই তারকা মহিলা ক্রিকেটার। মিতালি রাজ ও হরমনপ্রিত্ কউর এই ২৫০ মার্কিন ডলারের আর্থিক পুরস্কার পেয়েছেন ম্যাচের সেরা হয়ে। তাও যে সে টুর্নামেন্টে ম্যাচের সেরা হয়ে নয়। এশিয়া কাপের প্রথম ম্যাচে মালয়েশিয়ার বিরুদ্ধে ম্যাচের সেরা।

 আরও পড়ুন- জাতীয় সঙ্গীত বিতর্কে মুখ খুললেন তামিম ইকবাল

এবার ভেবে দেখুন তো, এশিয়া কাপের মতো বড় কোনও টুর্নামেন্টে বিরাট কোহলি বা রোহিত শর্মা ম্যাচের সেরা হলে আর্থিক পুরস্কারের অঙ্কটা কত হতে পারত! সংখ্যাটা অন্তত লাখের ঘরে তো থাকতই, তাই না? মিতালি, হরমনপ্রিতের ছবি সোশ্যাল মিডিয়ায় আপলোড হতেই নেটিজেনদের প্রশ্ন এই অদ্ভুত বৈপরিত্য নিয়ে। ছেলে ও মেয়েদের ক্রিকেটে আর্থিক পুরস্কারের ক্ষেত্রে এরকম দ্বিচারিতা কেন? জোরালো প্রশ্ন উঠছে।

আরও পড়ুন- পাক ম্যাচে বাটলারে ব্যাটে লেখা ‘F**k it’!

এশিয়া কাপের আয়োজক দেশ মালয়েশিয়ার বিরুদ্ধে ভারত জিতেছে ১৪২ রানে। প্রথমে ব্যাট করে মিতালিরা তোলেন ১৬৯ রান। মিতালি রাজ অপরাজিত ৯৭ রান করেন। টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে থাইল্যান্ডের বিরুদ্ধে ভারতে জেতে ৬৬ রানে। সেই ম্যাচের সেরা হন হরমনপ্রিত্। দুজনেই ম্যাচের সেরা হিসাবে ২৫০ মার্কিন ডলার (ভারতীয় মুদ্রায় ১৬,৭৭৮ টাকা) আর্থিক পুরস্কার পান। তার পর থেকেই সোশ্যাল সাইটজুড়ে সমালোচনার ঝড় উঠেছে।

.