নিজস্ব প্রতিবেদন: সদ্যই আন্তর্জাতিক ক্রিকেট থেকে সন্ন্যাস নিয়েছেন মিতালি রাজ (Mithali Raj)। দেশের সর্বকালের অন্যতম সেরা ক্রিকেটার জানিয়ে দিয়েছেন যে, তিনি আর দেশের জার্সিতে মাঠে নামবেন না। এবার লম্বা চিঠি দিয়ে মিতালির ভূয়সী প্রশংসা করলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। প্রধানমন্ত্রীর চিঠি পেয়ে উচ্ছ্বসিত মিতালি। মোদীর পাওয়া চিঠি টুইট করে মিতালি লেখেন, "মাননীয় প্রধানমন্ত্রীর থেকে এহেন অনুপ্রেরণা পাওয়া নিঃসন্দেহে সম্মানের ও অত্যন্ত গর্বেরও। নরেন্দ্র মোদীজি আমার মতো কোটি কোটি মানুষের কাছে রোল মডেল ও অনুপ্রেরণা। ক্রিকেটের প্রতি আমাদের অবদানের জন্য ওঁর থেকে পাওয়া এই স্বীকৃতিতে আমি অভিভূত।"



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মহিলাদের ক্রিকেটে সর্বোচ্চ রানশিকারি সম্প্রতি জানিয়ে দিয়েছেন তাঁর পরের টার্গেটও। এক স্পোর্টস ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে মিতালি বলেছেন যে, তিনি নিজেকে ভবিষ্যতে দেখতে চান ভারতীয় ক্রিকেট বোর্ডে। মিতালি বলেছিলেন, "আমি ক্রীড়া প্রশাসকের কাজ ভালবেসে করতে চাইব। যদি সেই সুযোগ পাই। এতগুলো বছরের অভিজ্ঞতা কাজে লাগাতে চাই। প্লেয়ার হিসাবে কেরিয়ারের বিভিন্ন পর্যায় দেখেছি। একজন মহিলার একটি নির্দিষ্ট পদে থাকা প্রয়োজন। কারণ সে মহিলা ক্রিকেটটা অনেক ভাল বোঝে। কারণ আমি বহু বছর মহিলা দলের সঙ্গে থেকেছি। যেভাবে বেলিন্ডা ক্লার্ক ক্রিকেট অস্ট্রেলিয়াকে বদলে দিয়েছেন। ক্লেয়ার কোনর দুরন্ত কাজ করেছেন ইংল্যান্ড ক্রিকেটে। সুযোগ পেলে আমিও ভারতীয় মহিলা ক্রিকেটের প্রশাসক হিসাবে কার্যকরী ভূমিকা নেব।" তবে মিতালি জানিয়ে দিয়েছেন আপাতত তিনি ভবিষ্যত নিয়ে ভাবছেন না। মিতালি এখন অবসর কাটাবেন। নিশ্চিন্তে ঘুরে বেড়াবেন।


আরও পড়ুন: Ravindra Jadeja: পন্থের পর এবার দুরন্ত সেঞ্চুরি রবীন্দ্র জাদেজার


আরও পড়ুনWriddhiman Saha: মনোজ-অভিমন্যুদের শুভেচ্ছা জানিয়ে বাংলাকে বিদায় জানালেন ঋদ্ধি


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)