Ben Stokes | Mohammad Azharuddin: স্টোকসের অবসরের সিদ্ধান্ত নিয়ে বড় মন্তব্য করলেন আজহার

২০১৯ সালের বিশ্বকাপজয়ী স্টোকস ওয়ানডে না খেললেও, দেশের হয়ে টি-টোয়েন্টি এবং টেস্ট খেলবেন। 

Updated By: Jul 18, 2022, 08:47 PM IST
Ben Stokes | Mohammad Azharuddin: স্টোকসের অবসরের সিদ্ধান্ত নিয়ে বড় মন্তব্য করলেন আজহার
স্টোকসের সিদ্ধান্তকে কুর্নিশ আজহারের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আচমকা ওয়ানডে ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্তে বাইশ গজকে চমকে দিয়েছেন বেন স্টোকস (Ben Stokes)। সোমবার সন্ধ্যায় ইংল্যান্ডের বিশ্ব কাঁপানো তারকা অলরাউন্ডার জানিয়ে দিয়েছেন যে,আগামী মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ডারহামে খেলার পরেই একদিনের ক্রিকেটকে আলবিদা জানাবেন তিনি। তবে ২০১৯ সালের বিশ্বকাপজয়ী দেশের হয়ে টি-টোয়েন্টি এবং টেস্ট খেলবেন।

স্টোকসের এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক ও বর্তমানে হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি মহম্মদ আজহারউদ্দিন (Mohammad Azharuddin)। আজহার এদিন ট্যুইটারে লিখেছেন, "কোনও প্লেয়ারের শরীরের অবস্থা তার চেয়ে ভাল কেউ বোঝে নাা। ভাল করে ভেবেই এই নিঃস্বার্থ সিদ্ধান্ত নিয়েছে স্টোকসের মতো একজন গ্রেট প্লেয়ার। যে সেরাটাই উজাড় করে দিয়েছে ইংল্যান্ড ক্রিকেটকে।

২০১১ সালের ২৫ অগাস্ট ডাবলিনে আয়ারল্যান্ডের বিরুদ্ধে এক দিনের ক্রিকেটে অভিষেক হয়েছিল স্টোকসের। এখনও পর্যন্ত ১০৪টি ম্যাচ খেলে ২৯১৯ রান করেছেন। সর্বোচ্চ অপরাজিত ১০২। তিনটি শতরান এবং ২১টি অর্ধশতরান রয়েছে। মঙ্গলবার ১০৫তম এক দিনের ম্যাচ খেলতে নামবেন। তার পরেই অবসর নেবেন স্টোকস।

সদ্য সমাপ্ত ভারতের বিরুদ্ধে এক দিনের সিরিজে খুব একটা ভাল ছন্দে ছিলেন না। তিনটি ম্য়াচে মোট ৪৮ রান করেছেন। একটিও উইকেট পাননি। দেখেই বোঝা যাচ্ছিল তিন ফরম্যাটে খেলার ধকল নিতে পারছেন না। সম্প্রতি ঘরোয়া টি-টোয়েন্টি লিগ ‘দ্য হানড্রেড’ এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছিল তাঁকে।

ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের একদিনের সিরিজ চলাকালীন ঘুণাক্ষরেও টের পাওয়া যায়নি এমন সিদ্ধান্ত নিতে চলেছেন স্টোকস। তবে সিরিজ শেষ হওয়ার পরের দিনই নিজের সিদ্ধান্ত জানিয়ে দেন ব্রিটিশ অলরাউন্ডার। 

আরও পড়ুন: Virat Kohli | Sunil Gavaskar: বিরাটের থেকে ২০ মিনিট চাইলেন সুনীল গাভাসকর

আরও পড়ুনVirat Kohli on Ben Stokes: স্টোকসই টক্কর দেওয়া সেরা লড়াকু প্রতিপক্ষ, বলে দিলেন বিরাট কোহলি

আরও পড়ুনBen Stokes: স্টোকসহীন একদিনের ক্রিকেট! বড় ঘোষণা করলেন অলরাউন্ডার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

 

.