Virat না Babar ? Mohammad Yousuf জানালেন এই মুহূর্তে কে বিশ্বের ১ নম্বর

যত দিন যাচ্ছে বিরাট বনাম বাবর ইস্যু আরও জোরাল হচ্ছে। 

Updated By: May 14, 2021, 08:44 PM IST
Virat না Babar ? Mohammad Yousuf জানালেন এই মুহূর্তে কে বিশ্বের ১ নম্বর

নিজস্ব প্রতিনিধি: গত মাসেই ভারত অধিনায়ক বিরাট কোহলিকে (Virat Kohli) টপকে বিশ্বের এক নম্বর ওয়ানডে (ODI) ব্যাটসম্যান হয়েছেন বাবর আজম (Babar Azam)। ৫০ ওভারের ফর্ম্যাটে ১৩৫৮ দিনের কোহলি রাজ শেষ করেছেন বাবর! বেশ কয়েক বছর ধরেই ক্রিকেটমহলের একাংশ মনে করছে যে, বিরাটের থেকেও অনকেটা এগিয়ে বাবর। 

যত দিন যাচ্ছে বিরাট বনাম বাবর ইস্যু আরও জোরাল হচ্ছে। এই মুহূর্তে তাহলে কে সেরা? একটি ইউটিউব শো-তে এই প্রশ্নই করা হয়েছিল পাকিস্তানের প্রাক্তন তারকা ব্যাটসম্যান মহম্মদ ইউসুফকে (Mohammad Yousuf)। কোহলিকেই এই যুগের সেরা ব্যাটসম্যান হিসেবে বেছে নিলেন ইউসুফ। তিনি বলেন, “আমি কখনও বিরাটকে সামনাসামনি প্র্যাকটিস করতে দেখিনি। আমি ওর ট্রেনিংয়ের ভিডিয়ো টুইটার বা অন্য কোথাও দেখেছি। ওর ট্রেনিং উত্তর দিয়ে দিচ্ছে যে, এই যুগে সেরা ব্যাটসম্যান কোহলি। আধুনিক ক্রিকেটে ফিট অ্যান্ড ফাস্ট হতেই হবে। কোহলির অসাধারণ পারফরম্যান্সের নেপথ্যেই রয়েছে ওর ট্রেনিং।”

আরও পড়ুন:COVID-19 যুদ্ধে তহবিলের লক্ষ্যমাত্রা ছাপিয়ে গেল! অনুভূতি প্রকাশের ভাষা হারালেন ক্যাপ্টেন Kohli

বাবরের প্রসঙ্গে ইউসুফ বলছেন, “বাবরের প্রতিভা আছে। তারওপর ও কাজ করেছে। ও ড্রিল করে, প্র্যাকটিস করে। আমি সবসময় তরুণ ক্রিকেটারদের বলি, ওরা প্র্যাকটিসে যত কঠোর পরিশ্রম করবে, ম্যাচ খেলা তত সহজ হবে। বাবর সেটা ধারাবাহিক ভাবে করে আসছে। ”

.