Mohammed Shami: বিরাট-রোহিতের মধ্যে কে GOAT? এবার সতীর্থই জানিয়ে দিলেন

Mohammed Shami Chooses Best Batter between Virat Kohli and Rohit Sharma: কে সেরা বিরাট কোহলি না রোহিত শর্মা? বেছে নিলেন মহম্মদ শামি।

Updated By: Feb 7, 2024, 08:42 PM IST
Mohammed Shami: বিরাট-রোহিতের মধ্যে কে GOAT? এবার সতীর্থই জানিয়ে দিলেন
বিরাট-রোহিতের মধ্য়ে বেছে নিলেন শামি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গতবছর বিশ্বকাপে (Cricket World Cup 2023) একমাত্র দল হিসেবে ভারতই লিগ পর্যায়ে থেকেছিল অপরাজিত। টানা নয় ম্য়াচ জিতে, 'আনবিটেন চ্য়াম্পিয়ন' হয়েই সেমিফাইনালের টিকিট কনফার্ম করেছিল রোহিত শর্মা (Rohit Sharma) অ্যান্ড কোং। সেমিতেও দুরন্ত পারফরম্য়ান্স ছিল টিম ইন্ডিয়ার। তবে ফাইনালেই তীরে এসে তরী ডুবেছে। অস্ট্রেলিয়ার কাছ কাপ খুইয়েছে রোহিত বাহিনী। হতশ্রী পারফরম্যান্স করেই হাফ ডজন উইকেটে হেরেছে ভারত। তবে এই নিয়ে কোনও সন্দেহ নেই যে, সেমিফাইনাল পর্যন্ত ভারতই ছিল টুর্নামেন্টের শ্রেষ্ঠ দল। ব্য়াটিং-বোলিং-ফিল্ডিং, তিন বিভাগেই ভারত তাদের মুন্সিয়ানা দেখিয়েছে। আর এই দলে ব্য়াট হাতে মাতিয়েছেন রোহিতের সঙ্গেই বিরাট কোহলিও (Virat Kohli)।

আরও পড়ুন: Jasprit Bumrah: কোনও ভারতীয় পারেননি অতীতে, করে দেখালেন বুম...বুম...বুমরা!

১১ ইনিংসে তিনি ৭৬৫ রান করেছেন। হাঁকিয়েছেন তিনটি সেঞ্চুরিও। তাঁর গড় ছিল ৯৫.৬২। স্ট্রাইক রেট ছিল ৯০.৩। একেবারে চমকে দেওয়ার মতোই। হয়েছেন টুর্নামেন্টের সেরা প্লেয়ারও। বিশ্বকাপের এক আসরে বিশ্বের কোনও ব্য়াটার, কখনও এত রান করেননি এর আগে। এমনকী 'ক্রিকেট ঈশ্বর' সচিন তেন্ডুলকরও নন। বিরাটের পর সবচেয়ে বেশি রান করেছিলেন রোহিত। তিনি ১১ ম্য়াচে ৫৯৭ রান করেছিলেন। বিরাট-রোহিতের দলে আরও এক নক্ষত্র ছিলেন। তিনি মহম্মদ শামি। বিশ্বকাপে সবচেয়ে বেশি উইকেট আসে তাঁর ঝুলিতে। বহুবছর বিরাট-রোহিতের সঙ্গে একই ড্রেসিংরুম ভাগ করে নিয়েছেন শামি। এবার শামিই বললেন তাঁর বিচারে বিশ্বের সেরা ব্য়াটার কে!

কে সেরা বিরাট না রোহিত? এই প্রশ্নের উত্তরে, এক সর্বভারতীয় চ্য়ানেলে দেওয়া সাক্ষাৎকারে শামি বলেন, 'বিরাট কোহলি বিশ্বের সেরা ব্য়াটার। ও প্রচুর রেকর্ড ভেঙে চুরমার করে দিয়েছে। আমার মনে হয় বিরাটই শ্রেষ্ঠ। তবে যদি আমাকে আপনি জিজ্ঞাসা করেন যে, বিশ্বের সবচেয়ে ভয়ংকর ব্য়াটার কে? তাহলে আমি বলব রোহিত শর্মা।'এমএস ধোনি হয়ে বিরাট থেকে রোহিত। এই তিন অধিনায়কের নেতৃত্বেই খেলেছেন শামি। তবে তারকা পেসার বেছে নিয়েছেন কিংবদন্তি ধোনিকেই। এই প্রসঙ্গে শামির বক্তব্য়, 'সকলেই আলাদা। কিন্তু সবেরই তুলনা হয়। আমি অবশ্য়ই সবচেয়ে সফল মানুষকে বেছে নেব। কারণ আমার মনে হয় ধোনি যা অর্জন করেছে, তা কেউ ছাপিয়ে যেতে পারেনি।' বিশ্বকাপে বারবার শিরোনামে উঠে এসেছেন শামি। প্রথম চার ম্যাচ তাঁকে খেলায়নি টিম ম্যানেজমেন্ট। কিন্তু ৭ ম্যাচে তিনি একাই ২৪ উইকেট তুলে নেন আগুনে পারফরম্যান্সে। হয়েছেন বিশ্বকাপের সর্বাধিক উইকেট শিকারিও। শামি মারাত্মক লাইন-লেন্থ-সুইং বিপক্ষের কাছে ত্রাসের বিজ্ঞাপন। যদিও বিশ্বকাপের পর থেকে আর মাঠে নামেননি শামি। তাঁর গোড়ালিতে রয়েছে চোট।

আরও পড়ুন: Irfan Pathan: যেন ডানা কাটা পরী! প্রথমবার স্ত্রীর মুখ দেখালেন ইরফান, রইল পরম সুন্দরীর বায়োডেটা

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

.