WTC Final 2023: এই ভারতীয় 'আল্টিমেট কম্পিটিটর'! প্রতিপক্ষের কিংবদন্তি কাকে দিলেন বিরাট সার্টিফিকেট?

Mohammed Siraj is an ultimate competitor, says Ricky Ponting: মহম্মদ সিরাজে মোহিত হয়েছেন রিকি পন্টিং। সাফ বলছেন যে, ভারতীয় দলের চূড়ান্ত প্রতিদ্বন্দ্বী মানসিকতার ক্রিকেটার তিনিই। সিরাজের গতিরও ভূয়সী প্রশংসা করেছেন অজি কিংবদন্তি।   

Updated By: Jun 9, 2023, 11:40 AM IST
WTC Final 2023: এই ভারতীয় 'আল্টিমেট কম্পিটিটর'! প্রতিপক্ষের কিংবদন্তি কাকে দিলেন বিরাট সার্টিফিকেট?
সিরাজে মজে আছেন পন্টিং

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কেনিংটন ওভালের (The Oval) বাইশ গজে শুরু হয়েছে 'আল্টিমেট টেস্ট'। প্যাট কামিন্সের (Pat Cummins) অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে বিশ্বের সেরা টেস্ট দল হওয়ার লড়াইয়ে রোহিত শর্মার (Rohit Sharma) টিম ইন্ডিয়া (Team India)। দু'দিনের খেলা শেষে ভারত একেবারে ব্যাকফুটে। অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে করা ৪৬৯ রানের জবাবে ভারত ১৫১ রান তুলতে গিয়ে পাঁচ উইকেট হারিয়ে ফেলেছে। দ্বিতীয় দিনের শেষে ৩১৮ রানে পিছিয়ে টিম ইন্ডিয়া। ভারতীয়দের ভরাডুবির মধ্যে একমাত্র উজ্জ্বল দলের তারকা পেসার মহম্মদ সিরাজ (Mohammed Siraj)। প্রথম ইনিংসে ২৮.৩ ওভার বল করে সিরাজ নিয়েছেন চার উইকেট। সিরাজের ভূয়সী প্রশংসা করলেন কিংবদন্তি অজি ক্রিকেটার রিকি পন্টিং (Ricky Ponting)। রিকির মতে চূড়ান্ত প্রতিদ্বন্দ্বী সিরাজই।

পন্টিং বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ধারাভাষ্যকার হিসেবে কাজ করছেন। সম্প্রচারকারী চ্যানেলে কমেন্ট্রি করতে গিয়ে তিনি বলেন, 'আমার মহম্মদ সিরাজকে দেখে মনে হয় ও আল্টিমেট কম্পিটিটর। হতে পারে ও মাঝেমধ্যে ভেসে যায়। একটু উপরে উঠে যায়। তবুও বলব এরকম ছেলে দলে দরকার। কারণ যখন কোনও কিছু ঠিকঠাক চলে না, তখন এরাই চরিত্র হয়ে ওঠে। আমি ওকে দেখে বলেছিলাম যে, এই একটা ছেলেই সব হিসেব বদলে দেবে। পুরো ইনিংসে ওর গতি ছিল দেখার মতো। সকালের প্রথম বল থেকে দুপুর গড়ানো পর্যন্ত ও টানা ৮৬-৮৭ মাইল প্রতি ঘণ্টায় বল করে গিয়েছে। এটাই বুঝিয়ে দেয় যে, ওর অ্যাটিটিউড কীরকম!' সিরাজ বুঝিয়ে দিয়েছেন যে তিনি তিন ফরম্যাটেই ভারতের তারকা হয়ে উঠেছেন। নিজের যোগ্য়তা প্রমাণ করে দিচ্ছেন প্রতি ম্যাচে।

আরও পড়ুন: Virat Kohli | Sunil Gavaskar | WTC Final 2023: কোহলিকে চরম কটাক্ষ সানির! চোখে আঙুল দিয়ে দেখালেন কোথায় ভুল

২০১৮-১৯ মরসুমের পর ২০২০-২১, অস্ট্রেলিয়ার মাটিতে গিয়ে দু'বার টেস্ট সিরিজ জিতেছে বিরাট কোহলির টিম ইন্ডিয়া। গতবার কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ডের কাছে হেরেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের খেতাব হাতছাড়া হয় বিরাটের। তবে এবার আর কোহলি নেতা নন, দলের দায়িত্বে রোহিত শর্মা।যেভাবে ভারত খেলছে, তাতে করে খুব একটা আশার আলো দেখছেন না কেউই!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.