ফুটবলের টানে ফুটবলারদের পাশে জনতার সচিব ওয়াসিম আক্রম

৪০ জন আফ্রিকান ফুটবলারের কাঁধে সাহায্যের হাত রাখলেন এই তরুণ ফুটবল প্রশাসক।

Updated By: Jun 21, 2021, 10:35 PM IST
ফুটবলের টানে ফুটবলারদের পাশে জনতার সচিব ওয়াসিম আক্রম

নিজস্ব প্রতিবেদন: ফের একবার মানবিকতার দৃষ্টান্ত রাখলেন মহামেডান স্পোর্টিং (Mohammedan SC) ক্লাবের সদ্য প্রাক্তন সচিব ওয়াসিম আক্রম (Wasim Akram)।কয়েকদিন আগেই লকডাউনে বিপর্যস্ত কলকাতা ময়দানের 'লজেন্স দিদি' যমুনা দাসের পাশে দাঁড়াতে ছুটে গিয়েছিলেন আগরপাড়ায়। আর আজ কলকাতায় আটকে পড়া প্রায় ৪০ জন আফ্রিকান ফুটবলারের কাঁধে সাহায্যের হাত রাখলেন এই তরুণ ফুটবল প্রশাসক।

এপ্রিল মাসে দেশে আছড়ে পড়ে করোনার (COVID-19) দ্বিতীয় ঢেউ। যার জেরে দেশের অনেক রাজ্যের মতো বাংলাতেও বিগত এক মাসের বেশি সময় ধরে কার্যত লকডাউন চলছে। আর এতেই বিপাকে পড়েছেন নিউটাউন অঞ্চলের জনা চল্লিশ আফ্রিকান ফুটবলার। তাঁদের মধ্যে বেশিরভাগ ফুটবলারই খেপ খেলে নিজেদের জীবিকা নির্বাহ করে থাকেন। কিন্তু রাজ্যে বিধানসভা ভোট ও পরে লকডাউনের জন্য বিগত কয়েকমাস ধরে রাজ্যে সব ধরণের খেলাধুলোই বন্ধ। যার ফলে বর্তমানে এই ফুটবলারদের দিন কাটছিল প্রচন্ড সমস্যায়। আর সেই খবর পেয়ে ঘরে বসে থাকতে পারেননি ওয়াসিম। নিজেই ছুটে যান নিউটাউনে তাঁদের পাশে দাঁড়াতে।

আরও পড়ুন: UEFA Euro: টুর্নামেন্টের ইতিহাসে যে গল্পগুলো আজও অনেকেরই অজানা

নিত্য প্রয়োজনীয় সামগ্রী তুলে দেওয়ার পাশাপাশি আর্থিক সাহায্যও করেন ওয়াসিম। তিনি জানিয়েছেন "ফুটবলের জন্যেই আজ আমার পরিচিতি। তাই ফুটবল ও ফুটবলারদের পাশে দাঁড়ানো আমার কর্তব্য, আমি আজ সেই কর্তব্যের টানেই এখানে এসেছি। ওদের জন্য কিছু করতে পেরে ভালো লাগছে। ভবিষ্যতেও ওদের পাশে থাকার চেষ্টা করবো"।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)