Kolkata Derby: 'ডার্বির ইতিহাসকে অপমান...'! ইস্টবেঙ্গলের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ মোহনবাগানের

Mohun Bagan Slams East Bengal For Ticket Isuues On Kolkata Derby: কলকাতা ডার্বির ৭২ ঘণ্টা আগেই সরগরম ময়দান। ইস্টবেঙ্গলের বিরুদ্ধে ভয়ংকর অভিযোগ আনল মোহনবাগান।  

Updated By: Mar 7, 2024, 08:10 PM IST
Kolkata Derby: 'ডার্বির ইতিহাসকে অপমান...'! ইস্টবেঙ্গলের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ মোহনবাগানের
ডার্বির আগে সরগরম ময়দান

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আগামী ১০ মার্চ (রবিবার) যুবভারতী ক্রীড়াঙ্গনে (Saltlake Stadium) আইএসএলের (ISL 2023-24) ফিরতি কলকাতা ডার্বিতে (Kolkata Derby) মুখোমুখি হচ্ছে ইস্টবেঙ্গল এফসি ও মোহনবাগান সুপার জায়ান্ট (East Bengal vs Mohun Bagan Super Giant, EBFC vs MBSG)। বড় ম্য়াচের ৭২ ঘণ্টা আগেই কলকাতা ময়দান সরগরম। ইস্টবেঙ্গলের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ আনল মোহনবাগান। গঙ্গাপাড়ের শতাব্দী প্রাচীন ক্লাব সোশ্য়াল মিডিয়ায় চিঠি দিল সাধারণ সচিব দেবাশিস দত্ত মারফত। 

আরও পড়ুন: Kolkata Derby Transport: খেলা শেষ হতে পেরিয়ে যাবে রাত ১১! দর্শকদের বাড়ি ফেরা নিশ্চিত করতে মরিয়া ইস্টবেঙ্গল

কী অভিযোগ মোহনবাগানের? কী লেখা হল চিঠিতে? 'বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা ফুটবল। ভারতে এই খেলাকে অপমানিত করেছে ইস্টবেঙ্গল ক্লাব। অ্যাওয়ে দলের সমর্থকদের প্রায় দ্বিগুণ দামে ম্য়াচের টিকিট কিনতে হচ্ছে। এই ঘটনা বিশ্বে নজিরবিহীন! বিখ্যাত কলকাতা ডার্বির ইতিহাসে আমরা লজ্জাজনক ঘটনা দেখছি। ইস্টবেঙ্গল ক্লাবের এই লজ্জাজনক আচরণ খেলাকে অসম্মানিত করেছে এবং আমাদের অগণিত সদস্য এবং সমর্থকদের অনুভূতিতে আঘাত এনেছে। সমর্থকরা আমরা আমাদের ক্লাবের ভিত্তি এবং স্তম্ভ বলে মনে করি। এই পরিস্থিতিতে আমরা দ্ব্যর্থহীনভাবে ইস্টবেঙ্গলের অখেলোয়াড়ি সুলভ আচরণের নিন্দা করছি। আমরা সিদ্ধান্ত নিয়েছি যে, ১০ মার্চ যুবভারতী ক্রীড়াঙ্গনে অনুষ্ঠিত হতে চলা মোহনবাগান সুপার জায়ান্ট এবং ইস্টবেঙ্গল ডার্বি ম্যাচের কোনও টিকিট কিনবও না বা বিক্রিও করব না।' যদিও মোহনবাগানের অভিযোগের ভিত্তিতে ইস্টবেঙ্গলের কোনও উত্তর পাওয়া যায়নি এখন।

গত ৪ ফেব্রুয়ারি শেষবার ইস্ট-মোহন মুখোমুখি হয়েছিল সল্টলেক স্টেডিয়ামে। খেলার ফল ছিল ২-২। অর্থাৎ ড্র। যুবভারতীতে আসা ৫৭ হাজার ৯৮৩ জন দর্শকের সঙ্গেই সারা বিশ্বের কোটি কোটি ইস্ট-মোহন ফ্য়ান একবাক্য়েই যে খেলা দেখে বলেছিলেন যে, তাঁরা বহুদিন পর অসাধারণ একটা ডার্বি দেখলেন। পুরো সময় জুড়েই লড়াই ছিল সেয়ানে-সেয়ানে। আর সেবার প্রথম আইএসএল ডার্বি ড্র হয়ে গিয়েছিল। সেই কারণে ডার্বি ছিল ঐতিহাসিক।

আরও পড়ুন: India vs England 5th Test: শুরুতেই চালকের আসনে ভারত, কেমন কাটল ধরমশালার প্রথম দিন? রইল রিপোর্ট

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.