অলিম্পিকের ইতিহাসে প্রথমবার একই ইভেন্টে খেলবেন মা, ছেলে

তাঁর ২৮ বছরের শ্যুটিং কেরিয়ার। সেখানে সাফল্যও অনেক। ব্রোঞ্জ থেক সোনা, অলিম্পিকের সব পদকই আছে তাঁর ঝুলিতে। তবুও রিও অলম্পিক সব অলিম্পিকের থেকে বেশি 'স্পেশাল' জর্জিয়ান শ্যুটার নিনো সালুকভাদজের কাছে। কারণ তাঁর অংশগ্রহণ রিও অলিম্পিককে পৌঁছে দিয়েছে ইতিহাসের পাতায়।

Updated By: May 4, 2016, 12:24 PM IST
অলিম্পিকের ইতিহাসে প্রথমবার একই ইভেন্টে খেলবেন মা, ছেলে

ওয়েব ডেস্ক: তাঁর ২৮ বছরের শ্যুটিং কেরিয়ার। সেখানে সাফল্যও অনেক। ব্রোঞ্জ থেক সোনা, অলিম্পিকের সব পদকই আছে তাঁর ঝুলিতে। তবুও রিও অলম্পিক সব অলিম্পিকের থেকে বেশি 'স্পেশাল' জর্জিয়ান শ্যুটার নিনো সালুকভাদজের কাছে। কারণ তাঁর অংশগ্রহণ রিও অলিম্পিককে পৌঁছে দিয়েছে ইতিহাসের পাতায়।

নিনো সালুকভাদজ হলেন অলিম্পিক ইতিহাসের সেই একমাত্র মা যিনি একই অলিম্পিকে একই ইভেন্টে অংশ নেবেন তাঁর ছেলের সঙ্গে। পরপর দুই প্রজন্ম একই অলিম্পিকে অংশ নিচ্ছে, এ খবর অলম্পিকের ইতিহাসে নতুন নয়। ৫৬ জন বাবা খেলেছে তাঁদের ছেলেদের সঙ্গে এবং ১২ জন বাবা খেলেছে তাঁদের মেয়েদের সঙ্গে। কিন্তু এই প্রথম একই অলিম্পিকে ছেলের সঙ্গে অংশ নেবেন কোনও মা। ১০ মিটার এয়ার পিস্তল শুটিংয়ে পারফর্ম করতে দেখা যাবে ৪৭ বছরের নিনো সালুকভাদজ ও তাঁর ১৮ বছরের ছেলে সোতন মাচাভারিয়ানিকে। ১২০ বছরের ইতিহাসে এই প্রথম এমন দৃশ্য দেখবে অলিম্পিক।

.