ধোনি এখন নম্বর দুই

৫০৫টি ম্যাচ খেলে মহেন্দ্র সিং ধোনির ঝুলিতে এসেছে ১৬ হাজার ২৬৮ রান। এই ‘রানমহলায়’ রয়েছে ১৫টি শতরান এবং ১০২টি অর্ধ-শতরান।

Updated By: Sep 24, 2018, 08:56 PM IST
ধোনি এখন নম্বর দুই
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: ভারতের হয়ে ৫০০ ম্যাচ খেলার নজির আগেই তৈরি করেছিলেন। রবিবার পাকিস্তানের বিরুদ্ধে মাঠে নেমে রাহুল দ্রাবিড়কেও টপকে গেলেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। টেস্ট, একদিনের আন্তর্জাতিক এবং টি-টোয়েন্টি- এই তিন ফরম্যাট মিলিয়ে মোট ৫০৪টি ম্যাচ খেলেছিলেন দ্রাবিড়। এশিয়া কাপে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে মাঠে নেমে দ্রাবিড়ের সেই নজির টপকে নয়া মাইলস্টোন খাড়া করলেন মাহি। আন্তর্জাতিক ক্রিকেটে ৫০৫টি ম্যাচ খেলে ফেললেন তিনি।

আরও পড়ুন- কেন কোহলিই পাচ্ছেন খেলরত্ন, স্পষ্ট করল ক্রীড়ামন্ত্রক

এখনও পর্যন্ত জাতীয় দলের হয়ে ৯০টি টেস্ট, ৩২২টি একদিনের আন্তর্জাতিক এবং ৯৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন এমএসডি। যা ভারতীয় ক্রিকেটের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ। তাঁর আগে রয়েছেন একমাত্র সচিন তেন্ডুলকর। কিংবদন্তীর নামের পাশে রয়েছে ৬৬৪টি ম্যাচ। উল্লেখ্য, সচিন এবং রাহুল, দুজনেই তাঁদের ক্রিকেট জীবনে মাত্র একটি করে টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। সেদিক থেকে দেখতে গেলে ধোনির ধারের কাছে নেই সচিন তেন্ডুলকর এবং রাহুল দ্রাবিড়। ভারতের জার্সি গায়ে ৯৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। এর মধ্যে রয়েছে প্রথম টি-টোয়েন্টি বিশ্বাকাপ জয়ও।

আরও পড়ুন- আজ কোহলির জীবনের সবথেকে দুঃখের দিন!

প্রসঙ্গত, এই ৫০৫টি ম্যাচ খেলে মহেন্দ্র সিং ধোনির ঝুলিতে এসেছে ১৬ হাজার ২৬৮ রান। এই ‘রানমহলায়’ রয়েছে ১৫টি শতরান এবং ১০২টি অর্ধ-শতরান।

.