MS Dhoni's Pet Family: মাহির বাড়িতে থাকে ম্যাকাও-ঘোড়া, কুকুর-ছাগল! দাম জানেন তাদের?

MS Dhoni Pet Family: এমএস ধোনির রাঁচির ফার্মহাউজে রয়েছে কুকুর-ছাগল থেকে ম্য়াকাও-ঘোড়া। যেন ছোট্ট চিড়িয়াখানা সামলান তিনি। এই প্রতিবেদনে জানুন ধোনির পোষ্যদের দাম কত? 

Updated By: Jul 10, 2023, 08:13 PM IST
MS Dhoni's Pet Family: মাহির বাড়িতে থাকে ম্যাকাও-ঘোড়া, কুকুর-ছাগল! দাম জানেন তাদের?
ধোনির পোষ্যরাও মহামূল্য়বান

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাঁচির রিং রোডে এমএস ধোনির (MS Dhoni) যে প্রাসাদোপম ফার্মহাউসটি রয়েছে, সেটি কার্যত ছোট্ট চিড়িয়াখানায় পরিণত হয়েছে ধীরে ধীরে। ধোনি-সাক্ষী-জিভাদের সঙ্গে সেখানে সুখে শান্তিতে ঘর করে একাধিক পোষ্য। রয়েছে ম্য়াকাও থেকে ঘোড়া, কুকুর থেকে ছাগলও। প্রকৃত 'পেট পার্সন' বলতে যা বোঝায়, ভারতের বিশ্বকাপ জয়ী কিংবদন্তি ঠিক তাই।  ধোনির প্রাণপ্রিয় সারমেয়দের সংখ্যা মোট পাঁচ- দু'টি বেলজিয়ান মালিনোয়া, জোড়া সাদা হাস্কি ও একটি কালো ডাচ শেফার্ড । 

ভারতে একটি বেলজিয়ান মালিনোয়ার দাম ৭৩ থেকে ৭৫ হাজার টাকা। সাদা হাস্কি বা সাইবেরিয়ান হাস্কির দাম পড়ে ৪০ থেকে ৭০ হাজার টাকা। ডাচ শেফার্ডের দাম ৮০ হাজার থেকে ১ লক্ষ টাকা। ধরে নেওয়াই যায় ধোনি সেরা ব্রিডের পোষ্যদেরই মালিক। ধোনির রয়েছে ব্ল্যু অ্যান্ড গোল্ড ম্যাকাও প্য়ারটের দাম হতে পারে সর্বোচ্চ আড়াই লক্ষ টাকা পর্যন্ত। ধোনির রয়েছে দু'টি ঘোড়া। তার মধ্যে একটি শেটল্যান্ড পনি। এই প্রজাতির ঘোড়া অত্যন্ত বিরল। একটি ঘোড়ার দাম হয় ৩ লক্ষ থেকে ৩০ হাজার টাকার কাছাকাছি। ধোনির অপর ঘোড়াটি কালো স্ট্যালিয়ন প্রজাতির। যার দাম হতে পারে দুই লক্ষ থেকে ১৫ লক্ষ টাকা পর্যন্ত। ধোনির আছে জোড়া সাদা ছাগলও। যা তিনি গুজরাত থেকে আনিয়ে ছিলেন। 

আরও পড়ুন: WATCH | MS Dhoni: কেক কেটে নিজে খেলেন, পোষ্যদের খাওয়ালেন! মন ছুঁয়ে নেবে ভিডিয়ো

গত ৭ জুলাই ধোনি পা দিয়েছেন ৪২ বছরে। ট্রফির নিরিখে দেশের সর্বকালের শ্রেষ্ঠ অধিনায়ক নিজের জন্মদিনটা কাটিয়েছেন বাড়িতেই। আর তিনি কেক কাটিং সেরেমনি সেরেছেন চার সারমেয়র সঙ্গেই। ধোনি একটি মাঝারি সাইজের কেক কেটে নিজে খেলেন ও পোষ্যদের খাইয়েছেন। সেই ভিডিয়ো রাতারাতি ভাইরাল হয়ে গিয়েছিল সোশ্যাল মিডিয়ায়। ভিডিয়ো শেয়ার করার ৪০ মিনিটের ৪.৪ মিলিয়ন ভিউজ পেয়েছে। তিন বছর আগে আন্তর্জাতিক ক্রিকেটকে বলেছেন আলবিদা। তবে আইপিএল খেলছেন তিনি। সচিন তেন্ডুলকরের  পর ভারতীয় ক্রিকেটের সবচেয়ে বড় সুপারস্টারের নাম এমএস ধোনি। তিনি নিজেকে নিয়ে গিয়েছেন গগনচুম্বী উচ্চতায়। ধোনি নিজেকে বাইশ গজের সর্বকালের অন্যতম সেরা উইকেট-কিপার ব্যাটার হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। জনপ্রিয়তার নিরিখে বিশ্বের প্রথমসারির অ্যাথলিটদের মধ্যে আজও ধোনির নাম উচ্চারিত হয়। ইনস্টাগ্রামে কার্যত নিস্ত্রিয় ধোনির ফলোয়ার্স সংখ্যা ৪৪.২ মিলিয়ন।  রাঁচির গলি থেকে ভারতীয় ক্রিকেটের সিংহাসন দখল করছেন। বিশ্ব ক্রিকেটের ইতিহাসে নিজের নাম স্বর্ণাক্ষরে লিখে ফেলেছেন। দু’বার যার মাথায় উঠেছে বিশ্বজয়ীর শিরোপা। 

ক্রিকেট জীবনে হেন কোনও ট্রফি নেই, যা ধোনি জেতেননি। ৫০ ওভারের বিশ্বকাপ? আছে। টি-টোয়েন্টি বিশ্বকাপ? আছে। আইপিএল ট্রফি? তাও আছে। মোট পাঁচবার বিদেশের মাটিতে সাফল্য? সেই তালিকাও নেহাত ছোট নয়। ধোনিকে নিয়ে উন্মাদনা এতটুকুও কমেনি। এমএসডি-র জন্মদিনে এবার হায়দরাবাদে বসল সুবিশাল কাটআউট। উচ্চতম কাটআউট বসালেন অনুরাগীরা। হায়দরাবাদে এবং অন্ধ্রপ্রদেশের নন্দিগামাতে ধোনির বিশাল কাট-আউটগুলি বসানো হয় ধোনির জন্মদিন উপলক্ষে৷ হায়দরাবাদের কাট আউট প্রায় ৫২ ফুট লম্বা এবং নন্দীগামায় একটি ৭৭ ফুট লম্বা কাউআউট বসেছে বলে জানা গেছে। যদিও এই কাট-আউটে ধোনিকে CSK-এর প্রশিক্ষণ জার্সিতেই দেখা গিয়েছে। নন্দীগামার কাটআউটে দুধ ঢেলে দেওয়ার ভিডিও ভাইরালও হয়েছে।

আরও পড়ুন: MS Dhoni's Net Worth: টাকার গদিতেই মহেন্দ্র! সম্পত্তির অঙ্ক ধারণারও বাইরে, চলে এল রিপোর্ট

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.