Liverpool | Mukesh Ambani: এবার লিভারপুল কেনার দৌড়ে মুকেশ আম্বানি! খোঁজখবর নেওয়া শুরু করলেন 'দ্য রেডস'-এর

লিভারপুল ক্লাব বিক্রি হবে। চলতি সপ্তাহে এই খবর জানিয়ে ছিল ক্লাবের কর্ণধার ফেনওয়ে স্পোর্টস গ্রুপ। এরপরেই লিভারপুল কেনার ইচ্ছাপ্রকাশ করেন মুকেশ আম্বানি। জানা যাচ্ছে তিনি খোঁজখবর নেওয়া শুরুও করে দিয়েছেন।

Updated By: Nov 13, 2022, 01:43 PM IST
Liverpool | Mukesh Ambani: এবার লিভারপুল কেনার দৌড়ে মুকেশ আম্বানি! খোঁজখবর নেওয়া শুরু করলেন 'দ্য রেডস'-এর
আম্বানি কিনছেন লিভারপুল!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের (Reliance Industries) চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর মুকেশ আম্বানি (Mukesh Ambani) কিনতে চাইছেন ইংলিশ প্রিমিয়র লিগের ঐতিহ্য়বাহী ক্লাব লিভারপুল (Liverpool)। এই মুহূর্তে লিভারপুলের মালিকানা রয়েছে ফেনওয়ে স্পোর্টস গ্রুপের ( Fenway Sports Group, FSG)। তারা এই ক্লাব বিক্রি করে দিতে চায় বলেই জানিয়েছে। আর এরপরেই 'দ্য রেডস'-এ চোখ পড়েছে বিশ্বের অন্যতম ধনী ব্য়ক্তির। আম্বানি লিভারপুল কেনার দরপত্র জমা দেবেন বলেই খবর। 

মিরর-এর রিপোর্ট বলছে যে, এফএসজি ৪ বিলিয়ন পাউন্ডে ১৮৯২ সালে প্রতিষ্ঠিত ক্লাবটি বিক্রি করতে চাইছে। আম্বানির মোট সম্পত্তির পরিমাণ ৯০ বিলিয়ন পাউন্ড। ফোর্বসের বিচারে তিনি বিশ্বের অষ্টম ধনী ব্যক্তি। জানা যাচ্ছে আম্বানি ইতিমধ্যেই ক্লাবের ব্যাপারে খোঁজখবর নেওয়া শুরু করে দিয়েছেন। ২০১০ সালে লিভারপুলের দায়িত্বে নিয়েছিল এফএসজি। চলতি সপ্তাহে তারা যখন জানায় যে, এই ক্লাব তারা বিক্রি করতে চায়, তা শুনে চমকে গিয়েছিল ফুটবলবিশ্ব। লিভারপুল কেনার জন্য ইচ্ছুকদের প্রস্তাব জানতে চায় তারা।

আরও পড়ুনSpain | FIFA World Cup 2022: 'হেডমাস্টার'কে ফেলে রেখেই কাতার যাবে স্পেন! ফাতিকে নিয়ে চমকে দিলেন এনরিকে

এফএসজি এক বিবৃতিতে জানিয়েছে, 'ইপিএল ক্লাবগুলির মালিকানা হস্তান্তর নিয়ে সম্প্রতি বেশ কিছু গুজব শোনা যাচ্ছে। অবধারিত ভাবে ফেনওয়ে স্পোর্টস গ্রুপের কাছেও নিয়মিত খোঁজখবর নেওয়া হচ্ছে লিভারপুলের মালিকানা নিয়ে। লিভারপুলের শেয়ারহোল্ডার হওয়ার জন্য আমরা তৃতীয় পক্ষের় আগ্রহ দেখেছি। এফএসজি আগেই বলেছে যে, সঠিক শর্তাবলীতে আমরা নতুন শেয়ারহোল্ডারদের কথা অবশ্যই বিবেচনা করব। যদি তা অবশ্যই লিভারপুলের ক্লাবের স্বার্থের জন্য সবচেয়ে ভালো হয়। যদিও এই প্রথম নয়, আম্বানি কিন্তু আগেও লিভারপুল কেনার আগ্রহ দেখিয়ে ছিলেন। সালটা ছিল ২০১০। সাহার গোষ্ঠীর চেয়ারম্যান সুব্রত রায়ের সঙ্গে যুগ্মভাবে দরপত্র জমা দিতে চেয়েছিলেন, রিলায়েন্স ও সাহারার যাতে ৫১ শতাংশ অংশিদারি থাকে লিভারপুলে। যদিও বিষয়টি গুজব বলেই উড়িয়ে দিয়েছিলেন লিভারপুলের চিফ এক্সিকিউটিভ ক্রিশ্চিয়ান পার্সলো। এখন দেখার আম্বানি এবার লিভারপুল কেনেন কিনা!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.