Murali Sreeshankar: প্রথম ভারতীয় হিসাবে বিশ্ব চ্যাম্পিয়নশিপে লং জাম্পের ফাইনালে এই অ্যাথলিট

২৩ বছর বয়সি লং জাম্পার মুরলি চলতি বছর ধারাবাহিকভাবে ভাল পারফর্ম করে এসেছেন। মরসুমের শীর্ষ তালিকায় দ্বিতীয় স্থানে থাকা মুরলি চ্যাম্পিয়নশিপে ভারতের পদক জয়ের অন্যতম বড় আশা।   

Updated By: Jul 16, 2022, 05:24 PM IST
Murali Sreeshankar: প্রথম ভারতীয় হিসাবে বিশ্ব চ্যাম্পিয়নশিপে লং জাম্পের ফাইনালে এই অ্যাথলিট
ভারতকে পদকের আশা দেখাচ্ছেন মুরলী শ্রীশঙ্কর। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রথম ভারতীয় হিসেবে বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের (World Athletics Championships) মঞ্চে রেকর্ড গড়লেন মুরলী শ্রীশঙ্কর (Murali Sreeshankar)। ফাইনালে টিকিট অর্জন করলেন লং জাম্পার মুরলী শ্রীশঙ্কর। আর এক বিভাগের ফাইনালে জায়গা করে নিয়েছেন অবিনাশ সাবলে (Avinash Sable)। 

২৩ বছর বয়সি লং জাম্পার মুরলি চলতি বছর ধারাবাহিকভাবে ভাল পারফর্ম করে এসেছেন। মরসুমের শীর্ষ তালিকায় দ্বিতীয় স্থানে থাকা মুরলি চ্যাম্পিয়নশিপে ভারতের পদক জয়ের অন্যতম বড় আশা। তিনি একেবারেই হতাশ করলেন না। বিশ্ব চ্যাম্পিয়নশিপেও তাঁর ভাল পারফরম্যান্স অব্যাহত। নিজের দ্বিতীয় রানে মুরলী ৮.০০ মিটার লম্বা লাফ দিয়ে সরাসরি ফাইনালে পৌঁছে যান। যোগ্যতাঅর্জন পর্বে গ্রুপ 'বি'তে দ্বিতীয় এবং সব মিলিয়ে সপ্তম স্থানে শেষ করেন ভারতীয় লং জাম্পার। 

তবে  জেসউইন আলদ্রিন ও মহম্মদ আনিস ফাইনালে পৌঁছতে পারেননি। আলদ্রিন ও আনিস যথাক্রমে ৭.৭৯ মিটার এবং ৭.৭৩ মিটারের লাফ দেন। তাঁরা যথাক্রমে যোগ্যতাঅর্জন পর্বের গ্রুপ 'এ'তে নয় এবং ১১ নম্বরে স্থানে শেষ করেন। ফলে লং জাম্পের ফাইনালে মুরলি একাই ভারতের হয়ে প্রতিনিধিত্ব করবেন। তিনিই প্রথম ভারতীয় পুরুষ লং জাম্পার হিসাবে ফাইনালে নামার যোগ্যতা অর্জন করেছেন। এ দিকে , অবিনাল সাবলেও স্টিপেলচেজের দারুণ পারফর্ম করেছেন। ৩০০০ মিটার স্টিপেলচেজে অবিনাশের সময় ৮:১৮.৭৫। তিনিও মুরলীর মতোই সরাসরি ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করলেন। 

ফলে এখন মুরলী এবং অবিনাশের হাত ধরেই বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে প্রথম পদক জয়ের স্বপ্ন দেখছে ভারত। ভারতীয় সময় অনুযায়ী মঙ্গলবার অবিনাশ ফাইনালে নামবেন। ২৭ বছর বয়সি অবিনাশ তিন বছর আগে দোহায়ও একই বিভাগের ফাইনালের যোগ্যতা অর্জন করেছিলেন। 

আরও পড়ুন: Cristiano Ronaldo and Robert Lewandowski: জমে উঠেছে দলবদল, লেওনডস্কি ও রোনাল্ডো, কার ফিশ কার ফাঁসে?

আরও পড়ুন: Virat Kohli, Virushka: রান পেতে ঈশ্বরের শরণাপন্ন, অনুষ্কার সঙ্গে কীর্তন শুনলেন বিরাট

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.