হল না সাতেরো, চোট পেয়ে অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায় নাদাল

মঙ্গলবার কোয়ার্টার ফাইনালে মেরিন সিলিকের সঙ্গে কার্যত হাড্ডাহাড্ডি লড়াই চলে রাফায়েল নাদালের। প্রথম এবং তৃতীয় সেট ৬-৩, ৭(৭)-৬(৫) জেতেন নাদাল।

Updated By: Jan 23, 2018, 07:35 PM IST
হল না সাতেরো, চোট পেয়ে অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায় নাদাল

নিজস্ব প্রতিবেদন: চোটের কারণে অস্ট্রেলিয়ান ওপেন থেকে ছিটকে গেলেন এক নম্বর টেনিস তারকা রাফায়েল নাদাল। কোয়ার্টার ফাইনালে পঞ্চম সেটে ০-২ পিছিয়ে থাকার সময় হঠাত্ কোমরে টান ধরে রাফার। খেলা আর এগোতে পারেননি তিনি। এরপরই ম্যাচ থেকে বেরিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন ১৬টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী নাদাল। এবারের মতো অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায় নিলেন এই স্প্যানিশ টেনিস তারকা। এই সুবাদে ক্রোয়েশিয়ার টেনিস তারকা মেরিন সিলিক সেমি ফাইনালে উঠে গেলেন।

আরও পড়ুন- বিগব্যাশ দেখাল বিশ্ব ক্রিকেটের সেরা ক্যাচ

মঙ্গলবার কোয়ার্টার ফাইনালে মেরিন সিলিকের সঙ্গে কার্যত হাড্ডাহাড্ডি লড়াই চলে রাফায়েল নাদালের। প্রথম এবং তৃতীয় সেট ৬-৩, ৭(৭)-৬(৫) জেতেন নাদাল। অন্যদিকে দ্বিতীয় এবং চতুর্থ সেট অসাধরণ লড়াই দিয়ে ৬-৩, ৬-২ করে নিজের কাছে রাখেন সিলিক। শেষ সেটে সিলিক এগিয়ে থাকলেও লড়াইয়ে ফিরতে শরীর বাধ সাধে নাদালের। টান ধরে কোমরে। শেষে মাঠ থেকেই বেরিয়ে আসতে হয় নাদালকে। এভাবে টুর্নামেন্ট থেকে বেরিয়ে যাওয়ার আক্ষেপ প্রকাশ পায় নাদালের চোখে-মুখে।

আরও পড়ুন- বিরাট বেশিদিন ভারত অধিনায়ক থাকতে পারবেন না, সংশয় গ্রেম স্মিথের!

এই জয়ের পর সিলিক জানিয়েছেন, নাদাল অসাধারণ ফাইট করেছে। রাফা বরাবরই একশো শতাংশ পারফরম্যান্স দেওয়ার চেষ্টা করে। ওর মতো প্রতিযোগী এভাবে বেরিয়ে যাওয়ায় সত্যিই দুর্ভাগ্যের। 

.