এবার আরও এক দুর্দান্ত রেকর্ড গড়লেন মাইকেল ফেলপস

আরও একটি অবিশ্বাস্য রেকর্ড গড়লেন মাইকেল ফেলপস। অলিম্পিক সাঁতারে পদক জয়ের সব রেকর্ড করে ফেলা এই সাঁতারু ২০০ মিটার ব্যক্তিগত মিডলেতে সবার আগে শেষ করে পেয়ে গেলেন অলিম্পিকের ২২তম সোনার পদক! আর এর মধ্য দিয়ে টানা চার অলিম্পিকের আসরে একই ইভেন্টে চ্যাম্পিয়ন হওয়ার রেকর্ড গড়লেন তিনি। অলিম্পিক ইতিহাসে আর কোনও সাঁতারু কোনও ব্যক্তিগত ইভেন্টে টানা চারটি সোনা জিততে পারেনি।

Updated By: Aug 12, 2016, 10:26 AM IST
এবার আরও এক দুর্দান্ত রেকর্ড গড়লেন মাইকেল ফেলপস

ওয়েব ডেস্ক: আরও একটি অবিশ্বাস্য রেকর্ড গড়লেন মাইকেল ফেলপস। অলিম্পিক সাঁতারে পদক জয়ের সব রেকর্ড করে ফেলা এই সাঁতারু ২০০ মিটার ব্যক্তিগত মিডলেতে সবার আগে শেষ করে পেয়ে গেলেন অলিম্পিকের ২২তম সোনার পদক! আর এর মধ্য দিয়ে টানা চার অলিম্পিকের আসরে একই ইভেন্টে চ্যাম্পিয়ন হওয়ার রেকর্ড গড়লেন তিনি। অলিম্পিক ইতিহাসে আর কোনও সাঁতারু কোনও ব্যক্তিগত ইভেন্টে টানা চারটি সোনা জিততে পারেনি।

আরও পড়ুন জানেন পরবর্তী ফিল্মে অক্ষয় কুমার কত পারিশ্রমিক নিচ্ছেন?
 
রিও অলিম্পিক গেমসের ষষ্ঠ দিনে ১ মিনিট ৫৪.৬৬ সেকেন্ডে সাঁতার শেষ করেন মাইকেল ফেলপস। শুরুর দিকে বেশ পিছিয়ে থাকা জাপানের কোসুকে হাগিনো (১ মিনিট ৫৬.৬১ সেকেন্ডে) রুপো ও চিনের ওয়াং শুন (১ মিনিট ৫৭.০৫ সেকেন্ডে) সময় করে ব্রোঞ্জ জিতেছেন। ৩১ বছর বয়সী ফেলপসের রিও অলিম্পিকে দুটি ব্যক্তিগত ও দুটি দলগত সোনা জেতা হয়ে গেল। লন্ডনে গত অলিম্পিকেও চারটি সোনার পদক গলায় ঝুলিয়েছিলেন তিনি। এর আগে ২০০৪ সালে এথেন্সে ৬টি আর বেজিংয়ে আটটি সোনা জেতেন সর্বকালের সেরা এই মার্কিন সাঁতারু। অলিম্পিকের সব খেলা মিলিয়ে ব্যক্তিগত কোনও ইভেন্টে টানা চারটি সোনা আছে আর মাত্র দু'জনের। দু'জনই ফেলপসের দেশ আমেরিকার।

আরও পড়ুন  সোনাক্ষী সিনহারও বিয়ের ফুল ফুটল!

.