ICC World Cup 2019: শ্রীলঙ্কাকে ১০ উইকেটে হারিয়ে বিশ্বকাপে অভিযান শুরু করল কিউইরা

মাত্র ১৩৭ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে দুই কিউই ওপেনার কিস্তিমাত করে দেন।

Updated By: Jun 1, 2019, 07:24 PM IST
ICC World Cup 2019: শ্রীলঙ্কাকে ১০ উইকেটে হারিয়ে বিশ্বকাপে অভিযান শুরু করল কিউইরা

নিজস্ব প্রতিবেদন : ম্যাট হ্যানরি ও লকি ফার্গুসনের দুরন্ত বোলিং। সঙ্গে মার্টিন গাপটিল ও কলিন মুনরো ওপেনিং জুটির দুরন্ত ব্যাটিং। কাজে এল না শ্রীলঙ্কা অধিনায়ক দিমুথে করুনারত্নের অপরাজিত ৫২ রানের ইনিংস। শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করল নিউ জিল্যান্ড।

কার্ডিফে এদিন টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন নিউ জিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। প্রথম ওভারেই থিরিমানেকে তুলে নেন ম্যাট হেনরি। এরপর অবশ্য লঙ্কান অধিনায়ক করুনারত্নের সঙ্গে পরিস্থিতি সামাল দেন কুশল পেরেরা। কিন্তু ২৯ রানে কুশল পেরেরাকে তুলে নিয়ে এবং পরের বলেই কুশল মেন্ডিসকে শূন্য রানে সাজঘরে ফিরিয়ে দেন সেই ম্যাচ হেনরি। এরপর আর মাথা তুলে দাঁড়াতে পারেনি শ্রীলঙ্কা। নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে লঙ্কানরা। ধনঞ্জয় ডি সিলভা ৪, অ্যাঞ্জেলো ম্যাথিউস শূন্য, জীবন মেন্ডিস ১ রানে আউট হলেন। শেষ দিকে থিসারা পেরেরা একটু লড়াই করেন। ২৩ বলে ২৭ রান করেন তিনি। অপরাজিত অর্ধশতরান করেন শ্রীলঙ্কা অধিনায়ক করুনারত্নে। ৮৪ বলে ৫২ রান করেন তিনি। ১৩৬ রানে অল আউট শ্রীলঙ্কা। ৩টি করে উইকেট নেন ম্যাট হেনরি এবং লকি ফার্গুসন। একটি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, জিমি নিশাম এবং মিচেল স্যান্টনার।

আরও পড়ুন - ICC World Cup 2019: প্রোটিয়াদের হারিয়ে গলফ কোর্সে মেজাজে রুট-মর্গ্যান-স্টোকসরা

মাত্র ১৩৭ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে দুই কিউই ওপেনার কিস্তিমাত করে দেন। কলিন মুনরো ও মার্টিন গাপটিলের অপরাজিত অর্ধশতরানে ভর করেই ম্যাচ জিতে নেয় নিউ জিল্যান্ড। ৫১ বলে ৭৩ রানে অপরাজিত থাকেন মার্টিন গাপটিল। অন্যদিকে ৪৭ বলে ৫৮ রানে অপরাজিত থাকেন কলিন মুনরোও। মাত্র ১৬.১ ওভারে কোনও উইকেট না হারিয়ে ম্যাচ জিতে নেয় নিউজিল্যান্ড। ১০ উইকেটে শ্রীলঙ্কাকে হারিয়ে বিশ্বকাপে জয়যাত্রা শুরু কিউইদের।

.