জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সবকিছু ঠিকঠাক চলছিল। কিন্তু বিশ্বকাপের (FIFA Qatar World Cup 2022) জন্য কাতার (Qatar) যাওয়ার আগে চরম বিপাকে নেইমার (Neymar)। এবং ব্রাজিল (Brazil)। কারণ তারকা ফরোয়ার্ডের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ (Fraud and Corruption Charges) করছে ব্রাজিলেরই এক লগ্নিকারী সংস্থা ডিআইএস। ২০১৩ সালে স্যান্টোস (Santos) থেকে বার্সেলোনা (Baercelona) যাওয়ার সময় যে চুক্তি করা হয়েছিল, তা স্বচ্ছ নয়! এমনকি ট্রান্সফার ফি নিয়েও নাকি কারচুপি হয়েছে, এমনই বিস্ফোরক অভিযোগ করছে লগ্নিকারী সংস্থার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সোমাবার এই ইস্যুতে স্পেনের আদালতে হাজিরা দেবেন পিএসজি তারকা। দোষ প্রমাণিত হলে অন্তত ২ বছরের জেল এবং ১০০০ কোটি টাকার জরিমানা হতে পারে ফুটবল তারকার। ডিআইএস-এর দাবি, নেইমারের ইমেজ স্বত্বের ৪০ শতাংশের মালিকানা তাদের। ২০০৯ সালে ১৭ বছরের নেইমার যখন স্যান্টোসের উঠতি তারকা, তখন ২০ লাখ ইউরোর বিনিময়ে নেইমারের স্বত্ব কিনে নেয় তারা। কিন্তু প্যারিস সাঁ জাঁ-র (Paris St Germain) বর্তমান তারকা নেইমার এখন সেটা অস্বীকার করায় মামলা ঠুকে দেন তারা। এই মামলায় নেইমারসহ দোষীদের ৫ বছরের জেল আর ১৪৪ কোটি টাকা জরিমানা দাবি করছে প্রতিষ্ঠানটি। 


পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা


কর জালিয়াতির মামলায় নেইমারই একমাত্র আসামি নন। এই ব্রাজিলিয়ানের চুক্তির সঙ্গে যুক্ত থাকা নেইমারের বাবা-মা, বার্সেলোনার প্রাক্তন দুই সভাপতি স্যান্দ্রো রোসেল ও হোসে মারিয়া বার্তেমিউ এবং বার্সেলোনা ও স্যান্টোসের তৎকালীন কোচকেও দায়ী করা হয়েছে। 


ডিআইএস-এর আইনজীবী পাওলো নাসের সংবাদমাধ্যমকে বলেন, নেইমারকে সর্বোচ্চ দাম হাঁকা ক্লাবের কাছে বিক্রি করা হয়নি। ওকে এর চেয়েও বেশি দামে কিনতে আগ্রহী ক্লাবও ছিল।' 


আরও পড়ুন: Bengal, NationalGames2022: জাতীয় গেমস জয়ের পরও কেন ট্রেনে ফিরল 'সোনার বাংলা'? মুখ খুললেন হেড কোচ বিশ্বজিৎ, আইএফএ সচিব


আরও পড়ুন: IND vs PAK: ২০০৫-০৬ মরসুমের পর ফের পাকিস্তান সফরে টিম ইন্ডিয়া! তোড়জোড় শুরু করছে বিসিসিআই


যদিও তাদের এমন দাবি উড়িয়ে দিয়েছেন নেইমারের আইনজীবী। ব্রাজিলিয়ান তারকা ও তাঁর পরিবারের হয়ে এই মামলায় লড়ছেন আইনজীবী বেকার ম্যাকেঞ্জি। তাঁর দাবি, 'সর্বোচ্চ দাম দিতে চাওয়া ক্লাবের কাছেই বিক্রি করতে হবে, এই নিয়ম ফুটবলের দলবদলে খাটে না। কারণ, এখানে ফুটবলারের ইচ্ছা-অনিচ্ছাও জড়িত। কারণ ফুটবলার কোনও পণ্য নয়। সে একজন ব্যক্তি, নিজ ইচ্ছায় স্বাধীন।' 


এই মামলার শুনানি শুরু হবে আগামী ১৭ অক্টোবর বার্সেলোনায়। আদালতের প্রথম দিনের কার্যক্রমে উপস্থিত থাকতে হবে নেইমারকে। এ মামলার শুনানি দুই সপ্তাহ চলতে পারে। আর তাই বিশ্বকাপের মাসখানেক আগে খেলার চিন্তা বাদ দিয়ে তাঁকে দৌড়াতে হবে আদালতে।



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)