নয় গোলে জিতল ইস্টবেঙ্গল

মাঠের বাইরে বুধবার সন্ধ্যায় দক্ষিণ কলকাতার মলে র‍্যাম্প মাতিয়েছিলেন ইস্টবেঙ্গল ফুটবলাররা।

Updated By: Aug 7, 2014, 08:53 PM IST

ইস্টবেঙ্গল (৯) বালি প্রতিভা (০)

ওয়েব ডেস্ক: মাঠের বাইরে বুধবার সন্ধ্যায় দক্ষিণ কলকাতার মলে র‍্যাম্প মাতিয়েছিলেন ইস্টবেঙ্গল ফুটবলাররা।বৃহস্পতিবার মাঠের লড়াইয়েও মেজাজে মেহতাব, র‍্যান্টি,বলজিতরা। কলকাতা প্রিমিয়ার লিগ শুরুর আগে শেষ প্রস্তুতি ম্যাচেও গোলের বন্যা বইয়ে দিল কোলাসো ব্রিগেড।

প্রথম ডিভিশন ক্লাব বালি প্রতিভার বিরুদ্ধে জয় ৯-০ গোলে। হ্যাটট্রিক করলেন বলজিত সিং সাইনি। এ ছাড়াও বিপক্ষের গোলে বল জড়ালেন র‍্যান্টি, মেহতাব, নিলেন্দ্র দেওয়ান, রবার্ট, অভিনাশ ও সুবোধ কুমার। অভিজিত মণ্ডল, অ্যান্তনি সোরেন ও কয়েকজনকে ছাড়া সবাইকেই ম্যাচ খেলার সুযোগ দিলেন কোলাসো। কলকাতা লিগে যারা খেলবেন তারাই প্রথমার্ধে শুরু করেন। পরবর্তী সময় খেলেন আইএসএলে চুক্তিবদ্ধ ফুটবলাররা। প্রস্তুতি ম্যাচগুলোতে বড় ব্যবধানে জিতলেও আশঙ্কা একটাই।লালহলুদ রক্ষণ কতটা জমাট সেই পরীক্ষা হল না। অথচ রবিবার লিগের প্রথম ম্যাচই মহমেডান ডার্বি।  

এদিকে, আধুনিকতার সঙ্গে তাল মিলিয়ে এগোচ্ছে ইস্টবেঙ্গল। জনসংযোগ বাড়াতে বিনোদনমূলক বেশ কিছু অনুষ্ঠানও হচ্ছে। তার পাশাপাশি ট্রফির খোঁজে গড়া হচ্ছে শক্তিশালী দলও। যে দলে রয়েছেন র‍্যান্টি ,ডুডুর মতো ফুটবলার। সঙ্গে বিশ্বকাপার লিও বার্তোস। তবে এরপরও মাঠে দর্শক বেশি আসবে কি? সমর্থকদের মাঠে আসা নিয়ে সন্দীহান ইস্টবেঙ্গল সচিব নিজেই।

তবে এই প্রথমবার নয়। অতীতেও নানা বিষয়ে  মন্তব্য করে বারবার বিতর্কে জড়িয়েছেন লালহলুদ সচিব। একই দলে র‍্যান্টি মার্টিন্স ও ডুডু ওমাগবেমি। ভারতীয় ফুটবলে দুই সফল বিদেশি। দুই গোলমেশিন। গোয়ায় ডেম্পোর হয়ে পাঁচটা আই লিগ জিতে কলকাতায় র‍্যান্টি। অন্যদিকে চ্যাম্পিয়ন্স লিগ খেলার অভিজ্ঞতা নিয়ে লালহলুদ জার্সি গায়ে খেলবেন ডুডু। ইস্টবেঙ্গলে দুই নাইজেরীয় তারকা স্ট্রাইকার ইগো সমস্যায় জড়াবেন না তো? দুই ফরওয়ার্ডকে সামলাতে সমস্যা হবে না তো আর্মান্দো কোলাসোর? যাবতীয় আশঙ্কার কথা উড়িয়ে দিলেন র‍্যান্টি নিজেই।

গোয়ার অনেকদিন একে ওপরের বিরুদ্ধে খেলেছেন। ইস্টবেঙ্গলেই প্রথমবার জুটি বাধতে চলেছেন র‍্যান্টি ও ডুডু।

 

.