জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শুরুর ১০ মিনিট ও বিরতির আগের স্রেফ কয়েক মুহূর্তই মোহনবাগানকে খুঁজে পাওয়া গেল ডুরান্ড ফাইনালে। বাকি পুরোটাই শুধু একতরফা নর্থ ইস্ট ইউনাইটেড এফসি-র দাপট। আর তাতেই ১০ বছরের ক্লাব জিতল তাদের ইতিহাসে প্রথম ট্রফি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-বাড়ল না গোপালিকার মেয়াদ, রাজ্যের নতুন মুখ্যসচিব হলেন মনোজ পন্থ


শনিবার যুবভারতীতে গতবারের চ্যাম্পিয়নদের দেখে একবারও মনে হয়নি যে, তারা খেতাব ধরে রাখতে মাঠে নেমেছিল। হোসে মোলিনার শিষ্যরা যেন জুয়ান পেড্রোকে ট্রফি তুলে দেওয়ার জন্যই খেললেন।


এদিন ম্যাচের শুরুতেই গোল করে মোহনবাগানকে এগিয়ে দেন অজি ফরোয়ার্ড জেসন কামিন্স।  ৯ মিনিটের মাথায় বক্সের মধ্যে অশির আখতার কড়া ট্যাকেল করে সাহালকে ফেলে দেন। সেখান থেকেই পেনাল্টি পেয়ে যায় মেরিনার্স। তেকাঠিটা বড্ড ভালো চেনেন অজি বিশ্বকাপার। ১১ মিনিটের মাথায় নর্থ ইস্টের গোলকিপার গুরমিতকে বোকা বানিয়ে গ্যালারিকে সেলিব্রেশনে মাতিয়ে দেন। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে দুর্দান্ত একটি গোল করেন সাহাল। আর তাতেই মোহনবাগান ২-০ গোলে এগিয়ে যায়।


মোহনবাগান সমর্থকরাও ভেবে ফেলেছিলেন যে, ব্যাক-টু-ব্যাক ট্রফি শুধু সময়ের অপেক্ষা, তাঁরা কল্পনাও করতে পারেননি যে দ্বিতীয়ার্ধে পাহাড়ি দল এমন প্রত্যাঘাত করতে পারে। দ্বিতীয়ার্ধের শুরু থেকেই পুরো ফিফথ গিয়ারে ছুটতে থাকে নর্থ ইস্ট। আক্রমণের ডানায় ভর করে তিন মিনিটে দুই গোল করে, নর্থ ইস্ট মোহন সমর্থকদের মুখের হাসি কেড়ে নেয়। ৫৫ মিনিটের মাথায় আজারাই গোল করে ব্যবধান কমান। ৫৮ মিনিটে দুর্দান্ত একটি গোল করেন গিলেরমো। আর তাতেই ২-২ সমতা ফেরায় নর্থ ইস্ট। আরও একটি গোল করতে পারত নর্থ ইস্ট, সেই বিশাল কাইত বাঁচিয়ে দেন।


ডুরান্ডের নিয়মে নকআউট থেকেই কোনও টাইব্রেকার থাকে না। এদিনও তাই নির্ধারিত সময়ে খেলা অমীমাংসিত থাকায় খেলার ফয়সালা হয় টাইব্রেকারে। আর সেখানেই ৪-৩ বাজিমাত করল জন আব্রাহামের টিম। যিনি এদিন মাঠে বসে খেলা দেখেছেন। নর্থ ইস্টের হয়ে গিলেরমো, মিগুয়েল, পার্থিব ও আলাদিন গোল করেন। মোহনবাগানের হয়ে কামিন্স, মনবীর, পেত্ৰাতোস গোল করেন। কিন্তু গুরমিতের হাতে ধরা পড়ে যান কোলাসো ও শুভাশিস।


সামনেই আইএসএল। এখনও হাতে সময় আছে অনেকটা। মোলিনা যদি দলের ডিফেন্স গোছাতে না পারেন, তাহলে কিন্তু আরও দুর্ভোগ অপেক্ষা করে আছে। আর আনোয়ারের অভাব বেশ ভালোই টের পাওয়া যাচ্ছে।



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)