WB Chief Secretary: বাড়ল না গোপালিকার মেয়াদ, রাজ্যের নতুন মুখ্যসচিব হলেন মনোজ পন্থ

WB Chief Secretary: শুক্রবারই নবান্নের তরফে জানা গিয়েছিল, হয়তো গোপালিকার মেয়াদ বৃদ্ধি করতে নাও পারে কেন্দ্র। সেই অনুযায়ী শনিবার পর্যন্ত অপেক্ষা করছিল রাজ্য সরকার

Updated By: Aug 31, 2024, 08:25 PM IST
WB Chief Secretary: বাড়ল না গোপালিকার মেয়াদ, রাজ্যের নতুন মুখ্যসচিব হলেন মনোজ পন্থ

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: বিদায়ী মুখ্যসচিব ভগবতী প্রসাদ গোপালিকার মেয়াদ বাড়াল না কেন্দ্র। রাজ্যের মুখ্যসচিব হলেন মনোজ পন্থ। নবান্ন থেকে এক বিজ্ঞপ্তি প্রকাশ করে আজ তা জানিয়ে দেওয়া হয়েছে। আজই মেয়াদ শেষ হয়েছে গোপালিকার।

আরও পড়ুন-গোমাংস খাওয়ার অভিযোগে বাংলার শ্রমিককে পিটিয়ে খুন হরিয়ানায়

উল্লেখ্য, গত ৩১ মে মুখ্যসচিব পদের মেয়াদ শেষ হয়ে যায় গোপালিকা। সেইসময় তাঁর মেয়াদ ৩ মাস বাড়ানোর জন্য কেন্দ্রের কাছে আবেদন করে রাজ্য সরকার। কেন্দ্র সেই আবেদন মঞ্জুর করে। এবারও আর গোপালিকার মেয়াদ বৃদ্ধির আবেদন মঞ্জুর করল না কেন্দ্র।

শুক্রবারই নবান্নের তরফে জানা গিয়েছিল, হয়তো গোপালিকার মেয়াদ বৃদ্ধি করতে নাও পারে কেন্দ্র। সেই অনুযায়ী শনিবার পর্যন্ত অপেক্ষা করছিল রাজ্য সরকার। শেষপর্যন্ত মনোজ পন্থকে মুখ্যসচিব হিসেব নাম ঘোষণা করল রাজ্য।

গতকালই বেশকয়েকটি পদে রদবদল করেছিল রাজ্য সরকার। অর্থ সচিবের পদ থেকে সরিয়ে মনোজ পন্থকে সেচ ও জলসম্পদে আনা হয়। আর পরদিনই তাঁকে আনা হল নতুন পদে। অর্থ দফতরে  আনা হয়েছে প্রভাতকুমার মিশ্রকে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.