Novak Djokovic: আদালতে হারলেন, জোকারের অস্ট্রেলিয়ান ওপেন খেলার আশা শেষ

আদালতে হেরে গেলেন নোভাক জকোভিচ।

Updated By: Jan 16, 2022, 01:14 PM IST
Novak Djokovic: আদালতে হারলেন, জোকারের অস্ট্রেলিয়ান ওপেন খেলার আশা শেষ
নিজের দোষে অস্ট্রেলিয়ান ওপেন খেলার স্বপ্ন জলাঞ্জলি হল জোকারের। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: যাবতীয় বিতর্ক কাটিয়ে অস্ট্রেলিয়ান ওপেন (Australian Open) খেলার জন্য দ্বিতীয় বার ভিসার আবেদন করেছিলেন। তবে দেশের স্বার্থ ও সাধারণ মানুষদের নিরাপত্তার কথা মাথায় রেখে নোভাক জকোভিচের (Novak Djokovic) সেই আবেদন বাতিল করে দিল ফেডারেল আদালত। ফলে সার্বিয়ার এই তারকা আর অস্ট্রেলিয়ায় থাকতে পারবেন না। স্বভাবতই জকোভিচের অস্ট্রেলিয়ান ওপেন খেলার সম্ভাবনা শেষ হয়ে গেল।

আদালতে জোকারের আইনজীবী একাধিক বিষয় নিয়ে তর্ক করলেও, তিন বিচারপতি সেই আবেদন খারিজ করে দেন। কোভিড বিধি লঙ্ঘন করা ও ভ্যাকশিন না নেওয়ার জন্য আদালত এই টেনিস তারকাকে চূড়ান্ত ধিক্কার জানায়। একই সঙ্গে সার্বিয়ার এই খেলোয়াড়কে দ্রুত অস্ট্রেলিয়া ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: Australian Open: সুযোগ পেয়েই Novak Djokovic-কে মোক্ষম খোঁচা দিলেন Rafael Nadal

আরও পড়ুন: Australian Open: ভিসা বাতিলের পর কেন অস্ট্রেলিয়ায় আটক রয়েছেন Novak Djokovic?

তবে রবিবারের সকালটা কিন্তু অন্য ভাবে শুরু হয়েছিল। আদালতে মামলা চলার জন্য তাঁকে প্রথম রাউন্ডে খেলার অনুমতি দিয়েছিল সেই দেশের সরকার। সেই জন্য তাঁর নামও ঘোষণা করে দিয়েছিল আয়োজকরা। সোমবার সার্বিয়ার অখ্যাত মিওমির কেমানোভিচের বিরুদ্ধে খেলতে নামার কথা ছিল জোকারের। কিন্তু ফের একবার ভিসার আবেদন খারিজ করে দেওয়ার জন্য এ বার অস্ট্রেলিয়া থেকে বিদায় নিতে গত বারের চ্যাম্পিয়ন ও ২০টি গ্র্যান্ডস্ল্যাম জয়ী জোকারকে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.