ওডাফার হ্যাটট্রিকে মোহনবাগান ফিরল মোহনবাগানেই

মোহনবাগান (৩) স্পোর্টিং ক্লাব (১)
এই তো এতদিনে চেনা যাচ্ছে জার্সিটা। সব বিতর্ক, সব অন্ধকার কাটিয়ে মোহনবাগান আবার চেনামূর্তিতে। সৌজন্যে অবশ্যই সেই মানুষটা যিনি দলের দুর্দিনে সবচেয়ে বেশি মর্মাহত ছিলেন। যিনি চেষ্টা করেছিলেন হারতে থাকা দলকে চাগিয়ে তুলে যেভাবেই হোক জয়ের রাস্তা দেখাতে। সেই ওডাফা ওকোলিই নিজেকে ছাপিয়ে গিয়ে মোহনবাগানকে ফিরিয়ে দিলেন মোহনবাগানেই।
বাগানের নতুন প্রাণভোমরা ওডাফা হ্যাটট্রিক করে প্রায় একক দক্ষতায় হারালেন স্পোর্টিং ক্লাব গোয়াকে। ওডাফার হ্যাটট্রিকের সুবাদেই মোহনবাগান ৩-১ গোলে জিতল স্পোর্টিং ক্লাবের বিরুদ্ধে। ম্যাচের প্রথমার্ধের মধ্যেই দুটো অনব্যদ গোল করে দলকে দারুণ জায়গায় নিয়ে গেছিলেন। দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটে হ্যাটট্রিক সম্পূর্ণ করে ফেলেন ওডাফা। খেলার একেবারে শেষে স্পোর্টিংয়ের হয়ে সান্ত্বনাসূচক গোলটি করেন জোসেফ পেরেরা।
কোচ বদলের পর থেকেই মোহনবাগান জয়ের রাস্তা খুঁজে পেয়েছে। সহকারি কোচ মৃদুল ব্যানার্জির কোচিংয়ে পরপর তিন ম্যাচে জয় পেলেন ওডাফারা। আই লিগে এয়ার ইন্ডিয়াকে হারানোর পর এবার স্পোর্টিং বধ। মৃদুল চেয়েছিলেন করিম দায়িত্ব নেওয়ার আগে দলকে চ্যাম্পিয়নশিপের রাস্তায় নিয়ে যাবেন। ওডাফা যে বার্তা দিলেন তাতে পরিষ্কার এই মোহনবাগানকে আটকানো মুশকিল। মৃদুল স্বস্তিতে হাফ ছাড়ছেন, ওডাফারা আর মুখ লুকিয়ে মাঠ ছাড়ছেন না, সবুজ মেরুন সমর্থকরাও আবার হাসি খুঁজে পেয়েছেন সত্যি শীতেই বাগানে বসন্ত এল বলে।
ওডাফার কথা-- নিজের দিনে যেকোন ডিফেন্সকে তছনছ করে দেওযার ক্ষমতা রাখেন ওকেলি ওডাফা। রবিবার ছিল সেরকমই একটা দিন। এবারের আই লিগে প্রথম হ্যাটট্রিক সেরে ফেললেন নাইজেরীয় গোলমেশিন। করতে পারতেন আরও অন্তত তিনটে গোল। ম্যাচের পর ওডাফা অবশ্য একেবারে অন্য মুডে। জুনিয়ার ওডাফাকে নিয়েই চলে এলেন সাংবাদিক সম্মেলনে। সাংবাদিকদের প্রশ্ন সামলাবার পাশাপাশি সামলালেন জুনিয়ার ওডাফার দুষ্টুমিও। যুবভারতী মাতিয়ে এসে মোহনবাগান অধিনায়ক জানালেন, দল এখন পরিবারের মত, পারস্পরিক বোঝাপড়া বাড়াতেই সাফল্য আসতে শুরু করেছে। মাঝমাঠে স্ট্যানলির খেলার আলাদা করে প্রশংসা করেন ওডাফা। দুই কোচ মৃদুল ব্যানার্জি আর হেমন্ত ডোরারও প্রশংসায় পঞ্চমুখ কিং কোবরা। মোহনবাগান সত্যিই এখন সুখী সংসার।

English Title: 
odafa scores hattrick, Mohun Bagan beat sporting club
Home Title: 

ওডাফার হ্যাটট্রিকে মোহনবাগান ফিরল মোহনবাগানেই

No
8987
Is Blog?: 
No
Section: