সুশান্তের সঙ্গে দেখা হয়েছিল শোয়েব আখতারের, সেদিন কথা বলেননি

সেই আফসোস এখন তাঁকে তাড়া করছে।

Edited By: সুমন মজুমদার | Updated By: Jun 28, 2020, 01:29 PM IST
সুশান্তের সঙ্গে দেখা হয়েছিল শোয়েব আখতারের, সেদিন কথা বলেননি

নিজস্ব প্রতিবেদন- চার বছর আগে তাঁর সঙ্গে দেখা হয়েছিল এমএস ধোনির। কিন্তু সেদিন কথা বলা হয়ে ওঠেনি। এখন তিনি হাজার আফসোস করছেন সেই নিয়ে। কিন্তু আর কখনো পর্দার এমএস ধোনির সঙ্গে তাঁর কথা বলা হবে না। চাইলেও তিনি আর সুশান্ত সিং রাজপুতের জীবনের সমস্যাগুলো নিয়ে তাঁর সঙ্গে আলোচনা করতে পারবেন না। পাকিস্তানের প্রাক্তন তারকা শোয়েব আখতার জানিয়েছেন, তাঁর সঙ্গে সুশান্ত সিং রাজপুতের একবার দেখা হয়েছিল। কিন্তু সেবার কথা বলা হয়ে ওঠেনি। আর সেই আফসোস এখন তাঁকে তাড়া করছে।

শোয়েব বলেছেন, ২০১৬ সালের কথা। মুম্বইয়ের অলিভ হোটেলে সুশান্তের সঙ্গে আমার দেখা হয়েছিল। সত্যি কথা বলতে গেলে সেই সময়ে দেখে ওকে আমার আত্মবিশ্বাসী বলে মনে হচ্ছিল না। মাথা নিচু করে আমার সামনে দিয়ে চলে গেল। তখনই আমার এক বন্ধু আমাকে বলল যে ও ধোনির মুভি করছে। এখন আমার আফসোস হচ্ছে কেন সেদিন ওকে থামিয়ে ওর সঙ্গে কয়েকটা কথা বললাম না! আমি নিজের জীবনের কিছু অভিজ্ঞতা ওর সঙ্গে শেয়ার করতে পারতাম। হয়তো সেই কথাগুলো জীবন সম্পর্কে ওকে অন্যভাবে ভাবতে শেখাত। কিন্তু ও যে এরকম একটা পদক্ষেপ নিয়ে ফেলবে কে জানত! আর এখন আমার আফসোস করে কোনও লাভ নেই। তারপর ওর অভিনয় দেখেছি। সুশান্ত খুবই বিনয়ী ছেলে। মধ্যবিত্ত পরিবার থেকে উঠে এসে নিজে নাম করেছে। ধোনি মুভিতে ওর অসাধারণ অভিনয় আমাকে মুগ্ধ করেছে। কিন্তু আত্মহত্যা কখনোই কোনো সমাধান নয়।

আরও পড়ুন-  ট্রাক্টর কিনেছেন ধোনি, নিজে হাতেই করছেন অরগানিক চাষ

১৪ জুন মুম্বইয়ের বান্দ্রায় নিজের ফ্ল্যাটে আত্মহত্যা করেন সুশান্ত। তাঁর সঙ্গে ক্রিকেটজগতের অনেকের ভাল সম্পর্ক ছিল। ক্রিকেটার হওয়ার স্বপ্ন দেখতেন সুশান্ত। তবে সেটা হয়ে ওঠেনি বাস্তব জীবনে। পর্দার জীবনে তিনি ক্রিকেটার হয়ে উঠেছিলেন। কাই পো চে, এম এস ধোনি- দ্য আনটোল্ড স্টোরি সিনেমায় ক্রিকেটারের ভূমিকায় তিনি দর্শকদের মুগ্ধ করেছেন। পর্দার ধোনি হয়ে উঠতে তাঁর প্রস্তুতিতে কোনো খামতি ছিল না। টানা নমাস কঠিন পরিশ্রম করে অবিকল ধোনির মতো করে গড়ে তুলেছিলেন নিজেকে। সে সব এখন অতীত। অভিনয় ও ক্রিকেট, দুই জগৎ থেকেই এখন অনেক দূরে তিনি। 

.