Mumbai Test: আউট নাকি নট আউট? Virat Kohli র এলবিডব্লিউ নিয়ে চলছে মহাবিতর্ক!

কোহলি নিজে ড্রেসিংরুমে গিয়ে রিপ্লে দেখে মাথা চাপড়ান।

Updated By: Dec 3, 2021, 07:06 PM IST
Mumbai Test: আউট নাকি নট আউট? Virat Kohli র এলবিডব্লিউ নিয়ে চলছে মহাবিতর্ক!
বিরাট কোহলি

নিজস্ব প্রতিবেদন: মুম্বই টেস্টের (Mumbai Test) প্রথম দিনে ময়াঙ্ক আগরওয়ালের (Mayank Agarwal) সেঞ্চুরির চেয়েও বেশি আলোচনা হচ্ছে বিরাট কোহলির (Virat Kohli) আউট নিয়ে! লাল বলের ক্রিকেটে ক্যাপ্টেনের প্রত্যাবর্তন সুখকর হল না। ৮০ রানে তিন উইকেট পড়ে যাওয়ার পর কোহলি নামেন চারে। চার বল খেলার পরেই আজাজ প্যাটেলের বলে তিনি এলবিডব্লিউ হয়ে যান। কোনও রান না করেই আউট হন তিনি। কোহলি অনফিল্ড আম্পায়ার অনিল চৌধুরির সিদ্ধান্ত প্রথমে মেনে নেননি। তিনি সঙ্গে সঙ্গে রিভিউ নেন। কিন্তু তাতেও কোনও কাজ হয়নি। টিভি আম্পায়ার জানিয়ে দেন যে, মাঠের আম্পায়ারের সিদ্ধান্তই তিনি বহাল রাখছেন।

আরও পড়ুন: Mumbai Test: Mayank এর সেঞ্চুরি, সংযমী Wriddhiman, ২২১ রান ভারতের ঝুলিতে

আরও পড়ুন: India vs New Zealand: শূন্য Virat Kohli! এমন লজ্জার রেকর্ড কোনও ভারত অধিনায়কের নেই

এরপর কোহলি আম্পায়ারের সঙ্গে খানিক কথা বলেন। হতাশ হয়ে মাঠ ছেড়ে হাঁটা লাগান সাজঘরের দিকে। সোশ্যাল মিডিয়ায় যে ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে সেখানে দেখা যাচ্ছে যে, আজাজের বল কোহলির প্য়াডে লাগার আগে তাঁর ব্যাটে লাগে। কোহলি নিজে ড্রেসিংরুমে গিয়ে রিপ্লে দেখে মাথা চাপড়ান। একাধিক প্রাক্তন ক্রিকেটারও বলছেন যে, কোহলি আউট ছিলেন না। বল আগে প্যাডে লেগেছিল। এমনকী বিসিসিআই ও ভিডিও পোস্ট করে ফ্যানদের বলছে, যে সিদ্ধান্ত দর্শকই নিক। 

দুর্ভাগ্যজনক এই আউটের জন্য কোহলি শূন্যের লজ্জাজনক রেকর্ডে নাম লেখালেন। ঘরের মাঠে সর্বাধিক ডাক হওয়ার নজির গড়লেন তিনি। এই নিয়ে টেস্ট কেরিয়ারে ৬ বার শূন্য করলেন তিনি। এর আগে মনসুর আলি খান পতৌদি (Mansoor Ali Khan Pataudi) ৫ বার ডাক হয়েছিলেন। এরপর রয়েছেন কপিল দেব (Kapil Dev) ও এমএস ধোনি (MS Dhoni)। ৩ বার ডাক হয়েছেন দুজনেই। এছাড়া কোহলি প্রথম ভারত অধিনায়ক যিনি দেশ ও বিদেশ মিলিয়ে ১০ বার ডাক হয়েছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.