নিজস্ব প্রতিবেদন : ১৯৯২ সাল থেকে বিশ্বকাপে মুখোমুখি হচ্ছে ভারত-পাকিস্তান। এখনও পর্যন্ত বিশ্বকাপে ছ'বার মুখোমুখি হয়েছে দুই দেশ। আর একবারও ভারতকে বিশ্বকাপের মঞ্চে হারাতে পারেনি পাকিস্তান। কথাটা উঠেছিল সেখান থেকেই। পাকিস্তানের ক্যাপ্টেন সরফরাজ আহমেদ এমন পরিসংখ্যান শুনে বিচলিত হলেন না। মনে হবে যেন তিনি প্রস্তুত হয়েই এসেছিলেন। পরিস্থিতি সামাল দিতে এবার আবার পাল্টা হুমকি দিয়ে রাখলেন সরফরাজ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  ১২০ কোটি টাকা জরিমানা, না দিলে বন্ধ হতে পারে ওয়াংখেড়ে স্টেডিয়াম!



বিশ্বকাপে ভারত বনাম পাকিস্তান মুখোমুখি হবে ১৬ জুন। ম্যাঞ্চেস্টারের সেই ম্যাচের ভবিষ্যত এখনও অন্ধকার। যদিও আইসিসির তরফে জানানো হয়েছে, ইতিমধ্যে সেই মহাম্যাচের সমস্ত টিকিট বিক্রি হয়ে গিয়েছে। সেই ম্যাচ ঘিরে ইতিমধ্যে উত্তেজনার পারদ চড়তে শুরু করেছে। পাকিস্তানের ক্যাপ্টেন সরফরাজ ভারতকে হুমকি দিয়ে বলে রাখলেন, ''শুধু ভারত কেন, প্রতিটা দলের বিরুদ্ধে ম্যাচ জেতাই আমাদের লক্ষ্য। তবে ভারতের বিরুদ্ধে জয়টা স্পেশাল হবে। মানছি, বিশ্বকাপে এখনও আমরা ভারতকে হারাতে পারিনি। তবে ২০১৭ সালে এই ইংল্যান্ডেই চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে আমরা ওদের ১৮০ রানে হারিয়েছিলাম। এবার কিন্তু তাই আমরাই এগিয়ে।''


আরও পড়ুন-  কোথা থেকে এত শক্তি জোগান আন্দ্রে রাসেল! ফাঁস হল রহস্য

আসন্ন বিশ্বকাপে পাকিস্তানকে ফেভারিট হিসাবে ধরছেন না অনেক ক্রিকেট বিশারদ। এই প্রসঙ্গে সরফরাজ বললেন, ''এটা একদিকে আমাদের জন্য ভাল। ফেভারিট তকনা নিয়ে না নামলে চাপমুক্ত হয়ে খেলা যায়। এর আগে বিশ্বকাপে যখনই আমরা ফেভারিট হিসেবে খেলতে গিয়ে আমাদের উপর প্রত্যাশার চাপ বেড়েছে। এবার আমাদের প্রাথমিক লক্ষ্য হবে প্রথম চারে থেকে লিগ পর্ব শেষ করা।'' তার পর পরবর্তী পদক্ষেপ নিয়ে ভাবা যাবে। প্রসঙ্গত, বিশ্বকাপে পাকিস্তানের প্রথম ম্যাচ ৩১ মে, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে।