Virat-কে পিছনে ফেলে অবিশ্বাস্য রেকর্ড পাক অধিনায়ক Babar-এর, কীর্তিতে মজে ক্রিকেট প্রেমীরা

টি-২০ বিশ্বকাপে একদম ফুল ফর্মে রয়েছেন বাবর। 

Updated By: Nov 3, 2021, 02:25 PM IST
Virat-কে পিছনে ফেলে অবিশ্বাস্য রেকর্ড পাক অধিনায়ক Babar-এর, কীর্তিতে মজে ক্রিকেট প্রেমীরা

নিজস্ব প্রতিবেদন: ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে এবার তুলনায় নাম উঠে আসছে পাকিস্তানের ক্রিকেট অধিনায়ক বাবর আজমের। টি-২০ বিশ্বকাপে একদম ফুল ফর্মে রয়েছেন বাবর। এই নিয়ে টানা চতুর্থ ম্যাচ জিতল পাকিস্তান দল। গ্রুপ ২ থেকে ভারত, নিউজিল্যান্ড এবং আফগানিস্তানকে পিছনে ফেলে সবার আগে সেমিফাইনালে পৌঁছেছে বাবরের টিম। 

এই ২০-২০ বিশ্বকাপে বাবর ব্যাট হাতেও দুরন্ত ফর্মে রয়েছেন। আর ম্যাচে গড়ে ৬৬ রান, স্ট্রাইক রেট ১২৪.৫। এর মধ্যে তিনটি অর্ধশতক এবং  এখনও পর্যন্ত মোট রান ১৯৮। বাবর প্রথম অধিনায়ক যিনি টি-টোয়েন্টি বিশ্বকাপ ম্যাচে বিরাট কোহলি এবং কেন উইলিয়ামসনের রেকর্ড পেরোলেন। চার ম্যাচে তিনটি হাফ-সেঞ্চুরি করেছেন তিনি। 

আরও পড়ুন, W20: কেন ওপেনিং থেকে সরেছিলেন Rohit Sharma? অদ্ভুত যুক্তি দিলেন Vikram Rathour

টুর্নামেন্টের প্রথম ম্যাচ থেকেই ছন্দে পাক অধিনায়ক। ভারতের বিরুদ্ধে কঠিন ম্যাচে বাবর আজম ছিলেন অপরাজিত ৬৮ রানে। সঙ্গী ছিলেন ওপেনার মহম্মদ রিজওয়ান। এই জুটিতেই হাইভোল্টেজ ম্যাচে ১০ উইকেটে জয়লাভ করে। পরিসংখ্যান অনুযায়ী, টি-টোয়েন্টি বা ৫০-ওভারের ফরম্যাটের বিশ্বকাপের ম্যাচে ভারতের বিরুদ্ধে এটি পাকিস্তানের প্রথম জয়।

তৃতীয় ম্যাচেও আফগানিস্তানের বিরুদ্ধে ৫১ রান করেন তিনি৷ পাক অধিনায়কের চওড়া রানে ভর করেই ১৪৮ রানের গণ্ডি পেরোয় দল। মঙ্গলবার, বাবর নামিবিয়ার বিরুদ্ধে ৭০ রান করেন এবং সেমিফাইনালে পাকিস্তান দলের জায়গায় নিশ্চিত করেছেন অধিনায়কোচিত ভাবেই। 
পাকিস্তান অধিনায়ক বলেছিলেন যে তিনি দলের ব্যাটিং পরীক্ষা করতে চান এখন। সেই মতোই আগামী দিনে দল গঠন করা হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.