ভারতীয় সরকারের ছাড়পত্র না পাওয়া পর্যন্ত ভারতে দল পাঠাবে না পাকিস্তান

ভারতীয় সরকারের ছাড়পত্র না পাওয়া পর্যন্ত ভারতে দল পাঠাবে না পাকিস্তান। এমনটাই পাক সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে। যদিও আইসিসির দাবি শুক্রবারই ভারতের মাটিতে পা রাখবেন আফ্রিদিরা। অবশ্য পাকিস্তানের পক্ষে এখনও সবুজ সঙ্কেত মেলেনি। পাক ক্রিকেটারদের নিরাপত্তা নিয়ে কোনওরকম ঝুঁকি নেওয়া হবে না। আফ্রিদিদের কলকাতায় পৌছনোর আগেই তাদের নিরাপত্তা নিয়ে উচ্চপর্যায়ের বৈঠক হয়ে গেল। পাকিস্তান ক্রিকেটাররা কলকাতায় পৌছতেই নিরাপত্তার ঘেরাটোপে মুড়ে ফেলা হবে ইডেন এবং সংলগ্ন এলাকাকে।

Updated By: Mar 10, 2016, 10:32 PM IST
 ভারতীয় সরকারের ছাড়পত্র না পাওয়া পর্যন্ত ভারতে দল পাঠাবে না পাকিস্তান

ওয়েব ডেস্ক: ভারতীয় সরকারের ছাড়পত্র না পাওয়া পর্যন্ত ভারতে দল পাঠাবে না পাকিস্তান। এমনটাই পাক সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে। যদিও আইসিসির দাবি শুক্রবারই ভারতের মাটিতে পা রাখবেন আফ্রিদিরা। অবশ্য পাকিস্তানের পক্ষে এখনও সবুজ সঙ্কেত মেলেনি। পাক ক্রিকেটারদের নিরাপত্তা নিয়ে কোনওরকম ঝুঁকি নেওয়া হবে না। আফ্রিদিদের কলকাতায় পৌছনোর আগেই তাদের নিরাপত্তা নিয়ে উচ্চপর্যায়ের বৈঠক হয়ে গেল। পাকিস্তান ক্রিকেটাররা কলকাতায় পৌছতেই নিরাপত্তার ঘেরাটোপে মুড়ে ফেলা হবে ইডেন এবং সংলগ্ন এলাকাকে।

পাকিস্তান দল কলকাতায় পৌছনোর আগেই তাদের নিরাপত্তা নিয়ে উচ্চপর্যায়ের বৈঠক হয়ে গেল । বৈঠকে ছিলেন কলকাতা পুলিস , বিধাননগর কমিশনারেট , কেন্দ্র ও রাজ্যের  IB এবং  সিএবি-র  আধিকারীকরা । সেই আলোচনায় সর্বসম্মতভাবে সিদ্ধান্ত হয়েছে পাক ক্রিকেটারদের নিরাপত্তা নিয়ে কোনওরকম ঝুঁকি নেবেন না তাঁরা। কারণ ইতিমধ্যেই একটি গোষ্ঠী হুমকি দিয়েছে পাকিস্তান ইডেনে খেললে তারা পিচ খুঁড়ে দেবে। এই হুমকি শুধুমাত্র কলকাতার জন্যই নয়। তাদের দাবি ভারতে যেখানেই পাকিস্তান খেলবে সেখানে তারা বাধা দেবে। হুমকিকে গুরুত্ব না দিলেও আফ্রিদিদের নিরাপত্তা নিয়ে কোনও শিথিল মনোভাব দেখানো হবে না বলে জানিয়েছেন কলকাতা পুলিসের যুগ্ম কমিশনার সুপ্রতিম সরকার। এক ঝলকে দেখে নেব পাক ক্রিকেটারদের নিরাপত্তার ব্যবস্থা।

আফ্রিদিদের  নিরাপত্তা স্পেশাল অ্যাকশন ফোর্স মোতায়ন থাকবে  টিম হোটেলে । চার  স্তরের  নিরাপত্তায় থাকবে  কমান্ডো , RAF , QRT এবং  কলকাতা পুলিস ।পাক ক্রিকেটারদের সবসময় স্কট  করবে স্পেশাল অ্যাকশন ফোর্স । রাস্তায় থাকবে কলকাতার পুলিস ।পাক ক্রিকেটারদের সমস্ত গতিবিধি GPS -র  মাধ্যমে মনিটর  করা হবে লালবাজার থেকে ।কোনও ব্যক্তি পাক ক্রিকেটারদের সাথে হোটেলে দেখা করতে পারবেন  না  । যদি ক্রিকেটাররা দেখা করতে চান তাহলে দলের ম্যানেজারের অনুমতি লাগবে ।পাক ক্রিকেটাররা ইচ্ছে মত হোটেল থেকে যেখানে সেখানে যেতে পারবেন  না । যেতে  গেলে কলকাতা পুলিসকে জানাতে হবে । পুলিস অনুমতি দিলে কমান্ডো নিয়ে যেতে হবে পাক ক্রিকেটারদের ।

একইরকমভাবে নিরাপত্তা ঘেরাটোপে মুড়ে ফেলা হচ্ছে ইডেন এবং সংলগ্ন এলাকাকে। পাক ক্রিকেটাররা যখন ইডেনে অনুশীলন করবেন সেই সময় যান চলাচলও নিয়ন্ত্রণ করা হবে। পাশাপাশি পাক ক্রিকেটাররা ইডেনে থাকাকালীন সিএবি কর্তাদের গতিবিধিতেও লাগাম টানবে কলকাতা পুলিস।

 

.