Pele | Neymar: মাঠে অঝোরে কাঁদছেন নেইমার, হাসপাতাল থেকে পেলে লিখলেন, 'তোমার জন্য রোজ গলা ফাটাই'!

Pele | Neymar: নেইমারের চোখের জল দেখতে পারলেন না পেলে। অনুজের সমর্থনে আবেগি পোস্ট করলেন ব্রাজিলিয়ান কিংবদন্তি।   

Updated By: Dec 10, 2022, 02:38 PM IST
Pele | Neymar: মাঠে অঝোরে কাঁদছেন নেইমার, হাসপাতাল থেকে পেলে লিখলেন, 'তোমার জন্য রোজ গলা ফাটাই'!
নেইমারের পাশেই পেলে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তিনি ট্র্য়াজিক নায়ক। তিনি নেইমার (Neymar)। ক্রোয়েশিয়ার বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালের (Brazil vs Croatia) এক্সট্রা টাইমে গোল করেও দলকে জেতাতে পারেননি ব্রাজিলের 'পোস্টার বয়'। টাইব্রেকারে ক্রোটদের কাছে হেরেই ব্রাজিল বিদায় নিয়েছে বিশ্বকাপ থেকে (FIFA World Cup 2022)। যা মেনে নিতে পারেনি সারা বিশ্বের ব্রাজিল ফ্য়ানরা। ম্য়াচের পর অঝোরে কেঁদেছেন নেইমার। 

অলিম্পিক্সের সোনার পদক জয়ী পারলেন না বিশ্বকাপ স্পর্শ করতে। তবে তিনি পেরেছেন ইতিহাস লিখতে। জাতীয় দলের জার্সিতে ১২৪ ম্যাচ খেলে পেলের ৭৭ গোলের মাইলস্টোন স্পর্শ করেছেন পিএসজি স্টার। পেলের অবশ্য এই কীর্তি গড়তে লেগেছিল ৯২ ম্যাচ। পেলেকে স্পর্শ করার দিনেই অবশ্য কেঁদে ভাসাতে হল নেইমারকে। ক্যানসার জনিত অসুস্থতায় ব্রাজিলের কিংবদন্তি এখন হাসপাতালে ভরতি। পেলে হাসপাতাল থেকেই নেইমারের জন্য হৃদয় ছোঁওয়া আবেগি পোস্ট করলেন।

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Pelé (@pele)

আরও পড়ুন: Neymar, FIFA World Cup 2022: পেলে-কে ছুঁয়ে ফেললেও, কাপ যুদ্ধ থেকে চোখের জলে নেইমারের বিদায়

পেলে ইনস্টাগ্রামে লিখলেন, 'নেইমার আমি তোমাকে বড় হতে দেখেছি। তোমার জন্য গলা ফাটাই রোজ। তুমি ব্রাজিলের হয়ে গোল করায় আমাকে স্পর্শ করলে। অবশেষে আমি তোমাকে শুভেচ্ছা জানানোর সুযোগ পেলাম। আমরা দু'জনেই জানি এ পরিসংখ্যানের থেকেও অনেক বেশি কিছু। আমাদের সবচেয়ে বড় কর্তব্যই হচ্ছে অ্যাথলিটদের অনুপ্রাণিত করা। আমাদের সতীর্থদেরও অনুপ্রাণিত করা। অবশ্যই আগামীর প্রজন্ম এবং সবার ওপরে যারা এই খেলাটাকে ভালোবাসে। দুর্ভাগ্যজনক ভাবে এটা আমাদের খুশির দিন নয়। তবে আমার রেকর্ড ৫০ বছর আগে তৈরি হয়েছিল। এতদিন কেউ তার ধারে কাছে আসতে পারেনি। তুমি পারলে। দেখিয়ে দেলে কত বড় এই কৃতিত্ব।'

আরও পড়ুনFIFA World Cup 2022, CRO vs BRA: কুড়ি বছরেও ঘাড় থেকে নামল না 'ভূত'! বিদায় নিল ব্রাজিল, লিভাকোভিচের সৌজন্যে শেষ চারে ক্রোয়েশিয়া

২০১৪ এবং ২০১৮ সালের পর জীবনের তৃতীয় বিশ্বকাপ খেললেন নেইমার। তবে ২০২৬ বিশ্বকাপে তাঁকে হয়তো আর দেশের জার্সিতে নাও দেখা যেতে পারে। বিশ্বকাপে খেলার আগেই নেইমার তাঁর ভবিষ্যৎ পরিকল্পনা জানিয়ে দিয়েছিলেন। তিনি এক সাক্ষাৎকারে বলেছিলেন, 'কাতারে আমি শেষ বিশ্বকাপ মনে করেই খেলব। আমি এই নিয়ে বাবার সঙ্গে কথা বলব। আমাদের সবসময় ফুটবল নিয়ে কথা হয়। আমি প্রতিটি ম্যাচই শেষ ম্যাচ মনে করে খেলব। কারণ কেউ জানে না কাল কী হবে। আমি পরের বিশ্বকাপে খেলব কিনা, সে ব্যাপারে কোনও গ্যারান্টি দিতে পারছি না। আমি সত্যিই জানি না। হয়তো খেলতে পারি, আবার নাও পারি। আমাদের কোচ বদলে যাবে এই বিশ্বকাপের পর। আমি জানি না নতুন যিনি আসবেন, তিনি আমাকে পছন্দ করবেন কিনা! জাতীয় দলের সঙ্গে আমার দীর্ঘ ইতিহাস। আশা করি শেষটা ভালো ভাবেই করব।' দেখা যাক নেইমার ফের বিশ্বকাপ খেলেন কিনা! নাকি এটাই তাঁর শেষ বিশ্বকাপ হয়ে গেল। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.