ইউরো সেরা পর্তুগাল

ইউরোপ সেরা হল পর্তুগাল। প্যারিসে মেগা ফাইনালে ফ্রান্সকে এক-শূন্য গোলে হারিয়ে দিলেন রোনাল্ডোরা। অতিরিক্ত সময়ে দুরন্ত গোল করে বাজিমাত করেন সুপার সাব এডের।

Updated By: Jul 11, 2016, 09:04 AM IST
ইউরো সেরা পর্তুগাল

ওয়েব ডেস্ক: ইউরোপ সেরা হল পর্তুগাল। প্যারিসে মেগা ফাইনালে ফ্রান্সকে এক-শূন্য গোলে হারিয়ে দিলেন রোনাল্ডোরা। অতিরিক্ত সময়ে দুরন্ত গোল করে বাজিমাত করেন সুপার সাব এডের।

প্রথমবারের জন্য ইউরোপ সেরা হল পর্তুগাল। উনিশশো পঁচাত্তর সালের পর ফ্রান্সকে হারাল তারা।
স্বপ্নপূরণ ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। ফ্রান্সকে হারিয়ে প্রথমবারের জন্য ইউরো জিতল পর্তুগাল। গোটা ম্যাচে আধিপত্য নিয়ে খেলেও হারের মুখ দেখতে হল দিদিয়ের দেঁশ-র দলকে। অতিরিক্ত সময়ে অনবদ্য গোল করে বাজিমাত করলেন সুপার সাব এডের।  মেগা ফাইনালে ফেভারিট হিসাবে মাঠে নেমেছিলেন পায়েত, গ্রেইজম্যানরা। খেলার শুরুতেই ধাক্কা খায় পর্তুগাল শিবির। হাঁটুতে চোট পেয়ে চোখের জলে মাঠ ছাড়তে হয় রোনাল্ডোকে। তবে অধিনায়কের বেরিয়ে যাওয়া যেন মানসিক দিক দিয়ে আরও শক্তিশালী করে দেয় নানিদের। পোগবা,জিরুডদের সঙ্গে পাল্লা দিয়ে লড়াই করতে থাকে ফার্নান্ডো স্যান্টোসের দল।

ভারতের ফুটবলওয়ালার বিদায়

তা সত্বেও একের পর এক সুযোগ তৈরি করে যাচ্ছিলেন জিরুড, গ্রেইজম্যানরা। গোলের নীচে একের পর এক সেভ করে পর্তুগালকে ম্যাচে রাখেন পর্তুগিজ রুই প্যাট্রিসিও। উল্টে নির্ধারিত নব্বই মিনিটে মাত্র দুটো সেভ করতে হয় ফরাসি গোলকিপার হুগো লরিসকে। নির্ধারিত সময়ের ইনজুরি টাইমে জিগনাগের শট পোস্টে লেগে ফিরে আসে।

নব্বই মিনিটে খেলার মীমাংসা না হওয়ায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানে বাজিমাত করে পর্তুগাল। ডান পায়ের দুরন্ত শটে লরিসকে পরাস্ত করেন ফরাসি লিগে খেলা পর্তুগিজ স্ট্রাইকার এডের।

আজ ইউরো কাপের গোল্ডেন বুট উঠছে কার হাতে?

চেষ্টা করেও সমতা ফেরাতে পারেনি ফরাসি ব্রিগেড। ফলে দেশের মাটিতে ট্রফি জেতার স্বপ্ন অধরাই থেকে গেল গ্রেইজম্যানদের। অন্যদিকে রোনাল্ডোকে ছাড়াই ইউরোপ সেরা হল পর্তুগাল।

.