বিরাটদের 'হেড স্যার' হতে চেয়ে আবেদন করলেন প্রাক্তন সহকারী কোচ ভেঙ্কটেশ প্রসাদ

বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনি, যুবরাজদের 'হেড স্যার' হতে চেয়ে বোর্ডের কাছে আবেদন করলেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন সহকারী কোচ ভেঙ্কটেশ প্রসাদ। একটা সময় ভারতীয় দলের বোলিং কোচের দায়িত্ব সামলেছেন এই প্রাক্তন ফাস্ট বোলার। পরে আইপিএলের মত মঞ্চে রয়্যাল চেলেঞ্জার্স বেঙ্গালুরু এবং চেন্নাই সুপার কিংসের সাপোর্টিং স্টাফের (বোলিং কোচ) ভূমিকায় কাজ করেছেন তিনি। আরবে 'মিনি আইপিএল' !

Updated By: Jun 29, 2017, 12:36 PM IST
বিরাটদের 'হেড স্যার' হতে চেয়ে আবেদন করলেন প্রাক্তন সহকারী কোচ ভেঙ্কটেশ প্রসাদ

ওয়েব ডেস্ক: বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনি, যুবরাজদের 'হেড স্যার' হতে চেয়ে বোর্ডের কাছে আবেদন করলেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন সহকারী কোচ ভেঙ্কটেশ প্রসাদ। একটা সময় ভারতীয় দলের বোলিং কোচের দায়িত্ব সামলেছেন এই প্রাক্তন ফাস্ট বোলার। পরে আইপিএলের মত মঞ্চে রয়্যাল চেলেঞ্জার্স বেঙ্গালুরু এবং চেন্নাই সুপার কিংসের সাপোর্টিং স্টাফের (বোলিং কোচ) ভূমিকায় কাজ করেছেন তিনি। আরবে 'মিনি আইপিএল' !

এতদিন পর্যন্ত সচিন-সৌরভ-লক্ষ্মনদের তিন সদস্যের কমিটি কোচ পদের জন্য ভাবনা চিন্তা করছিল ৪ নাম নিয়ে। বীরেন্দ্র সেওয়াগ, লালচাঁদ রাজপুত, টম মুডি এবং রিচার্ড পাইবাস এই চার জনের মধ্যে কোনও একজনকেই বিরাটদের 'হেড স্যার' করা হবে এমনই ভাবছিল গোটা ক্রিকেট বিশ্বও। তবে এই কোচ বাছাই পর্বে 'টুইস্ট' এনে দেন রবি শাস্ত্রী। সচিন তেন্ডুলকরের কথায় কোচ পদের জন্য আবেদন করেন এই প্রাক্তন তারকা ক্রিকেটার তথা প্রাক্তন টিম ডিরেক্টর। বিসিসিআই কোচ পদে আবেদনের সময়সীমা বাড়িয়ে দিতেই আবেদনের সুযোগ পান বিরাট কোহলির পছন্দের 'কোচ' রবি শাস্ত্রী। আর এই সুযোগেই 'পুরনো দায়িত্বে' ফিরতে চেয়ে বিসিসিআইয়ের কাছে আবেদন করলেন ভারতরে প্রাক্তন ফাস্ট বোলার ভেঙ্কটেশ প্রসাদও। ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করেছেন ভারতীয় দলের প্রাক্তন সহকারী কোচ ভেঙ্কটেশ প্রসাদের 'চান্স' এবারে ভীষণই কম। কোচের পদের জন্য লড়াইটা আসলে হবে অস্ট্রেলিয়ান কোচ টম মুডি এবং প্রাক্তন ভারতীয় টিম ডিরেক্টর রবি শাস্ত্রীর মধ্যেই। 

উল্লেখ্য, 'কোচ হওয়ার পরীক্ষায়' এর আগেও বসেছিলেন রবি শাস্ত্রী। সেবার তিনি পাসই করতে পারেননি। এরপর অনিল কুম্বলে ভারতীয় দলের হেড স্যার হলে ক্রিকেট উপদেষ্টা কমিটির সদস্য সৌরভ গাঙ্গুলির বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দেন শাস্ত্রী। পাল্টা জবাব দেন সৌরভও। তবে এবার শাস্ত্রী আবারও আবেদন জমা দেওয়ায় একটুও 'রাগ' করেননি প্রাক্তন ভারতীয় অধিনায়ক সৌরভ, উল্টে শাস্ত্রীর আবেদনকে স্বাগতই জানিয়েছেন তিনি। এরই মধ্যে প্রাক্তন সহকারী কোচ ভেঙ্কটেশ প্রসাদের কোচ হওয়ার আবেদন গোটা ঘটনাকে আরও জমজমাট করে দেবে বলেই মত ক্রিকেট বিশেষজ্ঞদের একাংশের। 

.