দু'বলে হ্যাটট্রিক করেছিলেন! সেই ক্রিকেটারকেই এবার আইপিএল থেকে ছেঁটে ফেলল বিসিসিআই

২০১৮ সালে অবসরের পর শারজাহতে টি-১০ লিগে খেলেছিলেন।

Updated By: Feb 27, 2020, 03:47 PM IST
দু'বলে হ্যাটট্রিক করেছিলেন! সেই ক্রিকেটারকেই এবার আইপিএল থেকে ছেঁটে ফেলল বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন : ৪৮ বছর বয়স তাঁর। তবে এই বয়সে এসেও এবার আইপিএলে দল পেয়েছিলেন তিনি। যদিও আইপিএলের ১৩তম আসরে আর খেলা হচ্ছে না প্রবীণ তাম্বের। বিসিসিআই তাঁকে ডিসকোয়ালিফাই করে দিয়েছে। এবারের নিলামে কেকেআর তাঁকে ২০ লাখ টাকায় বেস প্রাইজ-এ দলে নিয়েছিল। তবে প্রবীণ তাম্বে আর খেলতে পারবেন না বলে ভারতীয় বোর্ড কেকেআর ম্যানেজমেন্টকে জানিয়ে দিয়েছে।

২০১৮ সালে অবসরের পর শারজাহতে টি-১০ লিগে খেলেছিলেন প্রবীণ। এছাড়া আরও বেশ কয়েকটি বিদেশি লিগে খেলেছেন তিনি। প্রবীণ তাম্বে অবসর ভেঙে ফিরে আসার সিদ্ধান্ত নিয়েছিলেন। এবং তার পরই একের পর এক লিগে খেলতে থাকেন। বিসিসিআই-এর নিয়ম, কোনও ক্রিকেটার অবসর নেওয়ার আগে বিদেশের কোনও লিগে খেলতে পারবেন না। ২০১৬ সালে আইপিএলে খেলেছিলেন প্রবীণ তাম্বে। আইপিএলের এক কর্তা জানিয়েছেন, প্রবীণকে আইপিএলে খেলতে না দেওয়ার নির্দেশিকা কেকেআরের কাছে পৌঁছেছে। 

আরও পড়ুন-  বাংলাদেশি ক্রিকেটারের বাড়িতে দুঃসাহসিক চুরি, গায়েব ২৭ ভরি সোনার গয়না, ডলার

আইপিএল-৭ এ কেকেআরের বিরুদ্ধে দুই বলে হ্যাটট্রিক করেছিলেন প্রবীণ। ম্যাচের ১৬তম ওভারের প্রথম ডেলিভারি ওয়াইড করেছিলেন তিনি। উইকেট কিপার মণীষ পাণ্ডে সেই ডেলিভারিতে ব্যাটসম্য়ানকে স্টাম্প আউট করেন। এর পরের বলে ইউসুফ পাঠানকে আউট করেন তাম্বে। তার পর রায়ান টেন দুশখাতেকে আউট করেন তিনি। ২০১৮ সালে মুম্বই ক্রিকেট সংস্থার কাছে অবসরের সিদ্ধান্ত লিখিতভাবে জানিয়েছিলেন তাম্বে। এর পর বিদেশে লিগ খেলতে চলে যান। ফিরে এসে ইস্তফা প্রত্যাহার করেন এবং মুম্বইয়ে লিগ খেলেন।