জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: টোকিও অলিম্পিকে (Tokyo Olympic) পারফরম্যান্স মোটেও ভাল ছিল না। ১৯ নম্বরে শেষ করেছিলেন। তবে এহেন প্রিয়াঙ্কা গোস্বামী (Priyanka Goswami) চলতি কমনওয়েলথে (Commonwealth Games 2022) নজির গড়ে ফেললেন। মহিলাদের ১০ হাজার মিটার রেস ওয়াকে (10,000m Race Walk) অসাধারণ পারফরম্যান্স করে রুপো জিতলেন ভারতের এই অ্যাথলিট। নিজের সেরা টাইমিং করে রুপো পেয়েছেন তিনি। প্রিয়াঙ্কা ৪৩:৩৮.৮২-এ রেস সম্পূর্ণ করেছেন। এটি তাঁর ব্যক্তিগত সেরা স্কোর। তাঁকে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী (Prime Minster of India) নরেন্দ্র মোদী (Narendra Modi)। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কমনওয়েলথের ১০০০০ মিটার ওয়াক রেসে ইতিহাস গড়লেন তাঁর কেরিয়ারের শুরু কিন্তু অন্যভাবে হয়েছিল। প্রথমে জিমন্যাস্ট হতে চেয়েছিলেন মেরঠের এই কন্যা। তবে পরবর্তী সময় তিনি ওয়াক রেস শুরু করেন। অবশেষে দীর্ঘ লড়াইয়ের পর রুপো জিতলেন তিনি। ২০২১ সালের ফেব্রুয়ারিতে প্রিয়াঙ্কা রেকর্ড টাইমিং সহ ২০কিমি রেস জিতেছিলেন।



আরও পড়ুন: Virender Sehwag, CWG 2022 : ক্ষোভ উগরে দিলেন 'নজফগড়ের নবাব'! কিন্তু কেন?


আরও পড়ুন: Deepak Punia, CWG 2022: কার পেপটকে অভিশপ্ত ৫ অগাস্টে সোনা জিতলেন? জানিয়ে দিলেন দীপক



প্রিয়াঙ্কার এমন সাফল্যকে কুর্নিশ জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি টুইটারে এই অ্যাথলিটকে শুভেচ্ছা জানালেন। মোদী লিখেছেন, '১০ হাজার মিটার রেস ওয়াকে রুপো জেতার জন্য প্রিয়াঙ্কা তোমাকে অনেক অভিনন্দন। প্রিয়াঙ্কার এই পারফরম্যান্স ও রুপো জয় দেশের অগণিত তরুণদের উজ্জীবিত করবে। এ ভাবেই এগিয়ে যাও।' 


তেজস্বিন শঙ্কর (হাই জাম্পে ব্রোঞ্জ) এবং এম শ্রীশঙ্করের (লং জাম্পে রুপো) পরে চলতি কমনওয়েলথ গেমসে অ্যাথলেটিক্স ইভেন্টে ভারতের তৃতীয় পদক এল প্রিয়াঙ্কার হাত ধরে। অস্ট্রেলিয়ার জেমিমা মন্টাগ ৪২:৩৪ সময় নিয়ে সোনা জিতেছেন, যেখানে ব্রোঞ্জ জিতেছেন কেনিয়ার এমিলি ওয়ামুসি এনগিই সময় নিয়েছেন ৪৩:৫০। এই সাফল্যের হাত ধরে ইতিহাস লিখে ফেললেন প্রিয়াঙ্কা গোস্বামী। কমনওয়েলথে প্রথমবার নেমেই পদক জিতে নিলেন মহিলা অ্যাথলিট। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)