শুরু হচ্ছে দেশের সব থেকে বড় PUBG ট্যুর্নামেন্ট, জিতলেই মিলবে ১ কোটি

২০১৮ সালে PUBG মোবাইল ক্যাম্পাস চ্যাম্পিয়নশিপের পর এটাই দেশে সব থেকে বড় টুর্নামেন্ট। ভারতের গেমারদের অ্যাক্টিভ রাখতে গেমে নানা সংযোজন জারি রেখেছে PUBG। 

Updated By: Jan 10, 2019, 03:15 PM IST
শুরু হচ্ছে দেশের সব থেকে বড় PUBG ট্যুর্নামেন্ট, জিতলেই মিলবে ১ কোটি

নিজস্ব প্রতিবেদন: প্লেয়ারআননোনস ব্যাটেল গ্রাউন্ডস বা PUBG খেলোয়াড়দের জন্য সুখবর। দেশের সব থেকে বড় PUBG ট্যুর্নেমেন্টের আয়োজন করতে চলেছে গেম ডেভেলপার টেনসেন্ট গেমস। প্লেয়ারআননোনস ব্যাটেল গ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া সিরিজ ২০১৯ নামে এই ট্যুর্নামেন্টের চ্যাম্পিয়ন পাবে ১ কোটি টাকা। ২৩ জানুয়ারি পর্যন্ত এই ট্যুর্নামেন্টে নাম নথিভুক্ত করা যাবে।

২০১৮ সালে PUBG মোবাইল ক্যাম্পাস চ্যাম্পিয়নশিপের পর এটাই দেশে সব থেকে বড় টুর্নামেন্ট। ভারতের গেমারদের অ্যাক্টিভ রাখতে গেমে নানা সংযোজন জারি রেখেছে PUBG। 

এক ধাক্কায় অনেকটাই দাম কমলো Redmi Note 5 Pro-এর!

জেনে নিন PUBG মোবাইল ইন্ডিয়া সিরিজ ২০১৯-এর যাবতীয় তথ্য 

১. আগ্রহীদের PUBG মোবাইল ইন্ডিয়া সিরিজ ২০১৯-এর রেজিস্ট্রেশন পেইজে গিয়ে নাম নথিভুক্ত করাতে হবে। 

২. একবার যোগদানের পর ওই খেলোয়াড় স্কোয়াড আইডি দিয়ে খেলায় অংশগ্রহণ করতে পারেন বা নতুন স্কোয়াড তৈরি করে তাতে অন্যদের যোগদানের জন্য আবেদন জানাতে পারেন। 

৩. ট্যুর্নামেন্টে রয়েছে ২টি কোয়ালিফাইং রাউন্ড। তা পার করতে পারলে তবেই মিলবে ফাইনাল রাউন্ডে খেলার সুযোগ। 

৪. ট্যুর্নামেন্টে খেলোয়াড়দের প্রথম কোয়ালিফাইং রাউন্ডে স্কোয়াড নিয়ে ইরাঙ্গেলে ১৫টি ক্লাসিক রাউন্ড খেলতে হবে। ২১ - ২৭ জানুয়ারি পর্যন্ত চলবে কোয়ালিফাইং রাউন্ড। 

৫. প্রথম কোয়ালিফাইংয়ের ১০টি সেরা রাউন্ডের ফলাফলের ভিত্তিতে দ্বিতীয় রাউন্ডের জন্য খেলোয়াড়দের নির্বাচিত করা হবে। সেক্ষেত্রে বিচার্য হবে খেলোয়াড়ের কিল কাউন্ট, র্যাঙ্ক, সারভাইভাল টাইম, অ্যাকিউরেসি ও টিম প্লে। 

৬. দ্বিতীয় কোয়ালিফাইং রাউন্ড হবে অনলাইন প্লে-অফ পদ্ধতিতে। ১০ ফেব্রুয়ারি থেকে ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এই রাউন্ড। এই রাউন্ডের প্রথম পর্বে ২০০০ স্কোয়াডকে ১০০টি গ্রুপে ভাগ করা হবে। প্রতিটি গ্রুপে থাকবে ২০টি করে স্কোয়াড। প্রতিটি গ্রুপের সেরা ৪টি স্কোয়াড পরের গ্রুপে উঠবে। 

৭. দ্বিতীয় কোয়ালিফাইংয়ের দ্বিতীয় পর্বে ৪০০টি স্কোয়াডকে ২০টি গ্রুপে ভাগ করা হবে। প্রতিটি গ্রুপ থেকে সেরা ৪টি স্কোয়াড তৃতীয় রাউন্ডে যাবে। এই রাউন্ডেও ৮০টি স্কোয়াডকে ৪টি গ্রুপে ভাগ করা হবে। 

৮. তৃতীয় রাউন্ডের সেরা ৫টি দল খেলবে গ্র্যান্ড ফিনালেতে। ফাইনাল রাউন্ড হবে মার্চে। 

৯. এশিয়া সার্ভার রিজিয়নে থার্ড পার্সন মোডে খেলা হবে ট্যুর্নামেন্ট। 

১০. নাম নথিভুক্তির জন্য দিতে হবে না কোনও ফি। তবে অন্তত ২০ লেভেল না হলে নাম নথিভুক্ত করা যাবে না ট্যুর্নামেন্টে।   

.