অলিম্পিক্সে ইতিহাস লিখলেন PV Sindhu, টুইট শুভেচ্ছায় ভাসলেন দেশের স্টার শাটলার

অলিম্পিক্সে ইতিহাস লিখলেন পিভি সিন্ধু।

Updated By: Aug 1, 2021, 06:45 PM IST
অলিম্পিক্সে ইতিহাস লিখলেন PV Sindhu, টুইট শুভেচ্ছায় ভাসলেন দেশের স্টার শাটলার

নিজস্ব প্রতিবেদন: গতবার (Rio Olympics 2016) অলিম্পিক্সে রুপো জয়ী পিভি সিন্ধু (PV Sindhu) টোকিও অলিম্পিক্স (Tokyo Olympics 2020) থেকে ব্রোঞ্জ নিয়েই দেশে ফিরছেন। রবিবাসরীয় বিকেলে চিনের হি বিংজিয়াওকে ব্রোঞ্জ পদক ম্যাচে উড়িয়ে দিলেন দেশের স্টার শাটলার। সিন্ধু জিতলেন ২১-১৩, ২১-১৫ ব্যবধানে।

সিন্ধু দেশের প্রথম মহিলা হিসেবে অলিম্পিক্সে দ্বিতীয়বার পদক জিতলেন। কুস্তিগীর সুশীল কুমারের পর দ্বিতীয় ভারতীয় হিসাবে ব্যক্তিগত দক্ষতায় জোড়া অলিম্পিক্স পদক জয়ের নজির গড়লেন তিনি। এই জয়ের পর রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দ থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন টুইট করে। 

আরও পড়ুন: Tokyo Olympics 2020: ব্রোঞ্জ জিতলেন PV Sindhu, ভারতের ঝুলিতে দ্বিতীয় পদক

টোকিওতে যে দুরন্ত ফর্মে ছিলেন তিনি, অনেকেই মনে করেছিলেন যে, তিনি এবার সোনা জিততে চলেছেন। কিন্তু গতকালই সেমিফাইনালে বিশ্বের এক নম্বর খেলোয়াড় তাই জু ইংয়ের কাছে হেরে যান সিন্ধু। ফলে সোনা বা রুপো জেতার সম্ভাবনাও শেষ হয়ে যায় তাঁর। দেশবাসী চেয়েছিলেন সিন্ধু অন্তত ব্রোঞ্জ নিয়েই ফিরুক দেশে। আর সেটাই হলো। অসাধারণ খেলে ব্রোঞ্জ জিতলেন সিন্ধু। সিন্ধুর এই সুসংবাদের দিকেই তাকিয়ে ছিল গোটা দেশ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)